০৫ জুলাই ২০২৪, শুক্রবার



রিজার্ভ ডে’তে গড়ালো ভারত-পাকিস্তান ম্যাচ

ক্রীড়া ডেস্ক || ১০ সেপ্টেম্বর, ২০২৩, ১১:০৯ পিএম
রিজার্ভ ডে’তে গড়ালো ভারত-পাকিস্তান ম্যাচ


এশিয়া কাপের সুপার ফোর পর্বে ভারত-পাকিস্তানের মধ্যকার ম্যাচটি রিজার্ভ ডে’তে গড়িয়েছে। সোমবার (১১ সেপ্টেম্বর) ম্যাচের বাকি অংশ অনুষ্ঠিত হবে। আজকের (রোববার) দিনের খেলা শেষ হওয়ার আগ পর্যন্ত প্রথমে ব্যাট করে ২৪ ওভার ১ বলে ২ উইকেট হারিয়ে ১৪৭ রান করে ভারত। আজ যেখানে শেষ হয়েছে, সেখান থেকেই কাল শুরু হবে ম্যাচটি। কাল নির্ধারিত সময় দুপুর সাড়ে ৩টায় মাঠে নামবে দু’দল।

শ্রীলংকার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে ভারত। দলকে ১৬ ওভার ৪ বলে ১২১ রানের উড়ন্ত সূচনা এনে দেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও শুভমান গিল। ১৫তম ওভারের মধ্যে হাফ-সেঞ্চুরি তুলে নেন রোহিত ও গিল দু’জনই। ৩৭ বল খেলে ওয়ানডেতে অষ্টম ও পাকিস্তানের বিপক্ষে প্রথম হাফ-সেঞ্চুরির দেখা পান গিল। 

পাকিস্তানের স্পিনার শাদাব খানকে ছক্কা মেরে ৪২ বলে ওয়ানডে ক্যারিয়ারের ৫০তম অর্ধশতকের দেখা পান রোহিত। ক্যারিয়ারের প্রথম হাফ-সেঞ্চুরিও পাকিস্তানের বিপক্ষেই করেছিলেন ভারত অধিনায়ক।

১৭তম ওভারের চতুর্থ বলে রোহিত-গিলের জুটি ভাঙ্গেন শাদাব। লং অফে ফাহিম আশরাফকে ক্যাচ দিয়ে বিদায় নেন রোহিত। ৬টি চার ও ৪টি ছক্কায় ৪৯ বলে ৫৬ রান করেন রোহিত।

পরের ওভারে গিলকে প্যাভিলিয়নের পথ দেখান পাকিস্তানের পেসার শাহিন শাহ আফ্রিদি। স্লোয়ার ডেলিভারিতে কভারে থাকা আগা সালমানকে সহজ ক্যাচ দেন ১০টি চারে ৫২ বলে ৫৮ রান করা  গিল।

৮ বল ও ২ রানের ব্যবধানে দুই ওপেনার ফেরার পর জুটি বাঁধেন বিরাট কোহলি ও লোকেশ রাহুল। দলের রানের চাকা সচল রেখে জুটি বড় করছিলেন তারা। ২৫তম ওভারের প্রথম ডেলিভারির পর বৃষ্টিতে বন্ধ হয় খেলা। পুরো মাঠ ডেকে দেয়া হয় । শেষ পর্যন্ত বৃষ্টি পুরোপুরি না থামলে বাংলাদেশ সময় রাত ৯টা ১২ মিনিটে ম্যাচটি রিজার্ভ ডে’তে গড়ানোর ঘোষনা দেয়া হয়।

২৪ দশমিক ১ ওভার ব্যাট করে ২ উইকেটে ১৪৭ রান তুলে আজকের দিনের খেলা শেষ করে ভারত। কোহলি ১৬ বলে ৮ এবং রাহুল ২টি চারে ২৮ বলে ১৭ রানে অপরাাজিত আছেন। পাকিস্তানের আফ্রিদি-শাদাব ১টি করে উইকেট নিয়েছেন।

বৃষ্টির আশাঙ্কা থাকায় সদ্যই সুপার ফোরে ভারত-পাকিস্তান ম্যাচটিতে রিজার্ভ ডে’র সিদ্বান্ত নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। এছাড়া ফাইনাল ম্যাচের জন্যও রিজার্ভ ডে রাখা হয়েছে।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন