০৫ জুলাই ২০২৪, শুক্রবার



শাস্তির মুখে বেলিংহ্যাম

ক্রীড়া ডেস্ক || ০১ জুলাই, ২০২৪, ১১:০৭ পিএম
শাস্তির মুখে বেলিংহ্যাম


নিষেধাজ্ঞায় পড়তে পারেন ইংলিশ ফুটবলার জুড বেলিংহাম। ইউরো চ্যাম্পিয়নশিপের শেষ ষোলোর ম্যাচে রোববার (৩০) জুন স্লোভাকিয়ার মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড। ৯৫তম মিনিটে বাইসাইকেল কিকে গোল করে ১-১ সমতায় ফেরান বেলিংহ্যাম। পরে অতিরিক্ত সময়ে হ্যারি কেইনের গোলে ২-১ ব্যবধানের জয়ে শেষ আটে জায়গা করে নেয় ইংল্যান্ড। তবে শেষ মুহূর্তের সমতাসূচক গোলের পর অশ্লীল অঙ্গভঙ্গি করেন জুড বেলিংহ্যাম। যে কারণে নিষেধাজ্ঞায় পড়তে পারেন এই ফুটবলার।

টিভি ক্যামেরায় বেলিংহ্যামের বিতর্কিত কোনো কাণ্ড ধরা না পড়লেও সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যায়, স্লোভাকিয়ার বেঞ্চের দিকে তাকিয়ে হাত দিয়ে অশালীন ভঙ্গি করেন রিয়াল মাদ্রিদের এই তারকা ফুটবলার।

এই ধরনের আপত্তিকর আচরণের কারণে সেই ফুটবলার লাল কার্ড পেতে পারেন। তবে বেলিংহ্যাম কোনো লাল কার্ড না পেলেও তার শাস্তির ব্যাপারটি একেবারেই উড়িয়ে দেয়া যায় না। ম্যাচ রেফারির রিপোর্টের ওপর অনেকটা নির্ভর করছে তার শাস্তির বিষয়টি।

বেলিংহ্যাম সামাজিক যোগাযোগমাধ্যমে দাবি করেছেন, তার এই অঙ্গভঙ্গি ছিল ঘনিষ্ঠ বন্ধুদের উদ্দেশ্যে। 'স্টেডিয়ামে উপস্থিত কিছু ঘনিষ্ঠ বন্ধুর উদ্দেশ্যে রসিকতার অঙ্গভঙ্গি এটি। স্লোভাকিয়া দল যেভাবে খেলেছে, তাতে তাদের প্রতি সম্মান ছাড়া আর কিছুই নেই।'

গত মৌসুমে লা লিগায় রিয়াল মাদ্রিদ ও ভ্যালেন্সিয়া ম্যাচের শেষ দিকে লাল কার্ড দেখেছিলেন বেলিংহ্যাম। রেফারির দিকে অসম্মানজনক আচরণ করায় দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন তিনি। ইউরোর শেষ আটে আগামী শনিবার সুইজারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ইংল্যান্ড। 



আরো পড়ুন