০৫ জুলাই ২০২৪, শুক্রবার



নিষেধাজ্ঞার শঙ্কায় ব্রাজিলের ৩ ফুটবলার!

ক্রীড়া ডেস্ক || ০৩ জুলাই, ২০২৪, ০১:০৭ এএম
নিষেধাজ্ঞার শঙ্কায় ব্রাজিলের ৩ ফুটবলার!


কোপা আমেরিকার ৪৮তম আসরের শুরুটা ভালো হয়নি ব্রাজিলের। কিন্তু দ্বিতীয় ম্যাচেই স্বরূপে ফিরে আসে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। প্রতিপক্ষ প্যারাগুয়ের জালে গুনে গুনে ৪ গোল দেয় ভিনিসিয়ুস-পাকেতারা। তবুও নিশ্চিত হয়নি সেলেসাওদের কোয়ার্টার ফাইনাল খেলা। 

বুধবার (৩ জুলাই) বাংলাদেশ সময় সকাল ৭টায় কোয়ার্টার ফাইনাল নিশ্চিতের ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। কোয়ার্টার নিশ্চিত করতে হলে এ ম্যাচে জয় কিংবা ড্রয়ের বিকল্প নেই। তবে হারলেই পড়তে হবে বিপদে। আর সেটা যদি হয় ১-২ গোলের বেশি ব্যবধানে।  কেননা একই সময়ে আরেক ম্যাচে মুখোমুখি হবে কোস্টারিকা-প্যারাগুয়ে। সে ম্যাচে যদি কোস্টারিকা ৪-০ গোলে কিংবা ৫-১ গোলে জয় পায় তাহলে ব্রাজিল কলম্বিয়ার কাছে পরাজিত হলে গ্রুপ পর্ব থেকে বিদায় নেবে। সেই সঙ্গে এই ম্যাচে আরও একটি বিষয় ভাবাচ্ছে ব্রাজিলকে। সেটি হচ্ছে এ ম্যাচে তিনজন ফুটবলার আর একটি হলুদ কার্ড দেখলেই কোয়ার্টার ফাইনালের ম্যাচে নিষেধাজ্ঞার খড়গে পড়তে পারেন।

যেখানে রয়েছেন দলের সবচেয়ে বড় তারকা ভিনিসিউস জুনিয়র, ওয়েন্ডেল ও লুকাস পাকেতা। ফলে কলম্বিয়ার বিপক্ষেও যদি তারা হলুদ কার্ড দেখেন তাহলে পরের ম্যাচে তারা খেলতে পারবেন না। কোয়ার্টার ফাইনালে এই চার তারকাকে ছাড়াই মাঠে নামতে হবে তাদেরকে।

এই যখন দলের পরিস্থিতি তখন প্রশ্ন উঠেছে কলম্বিয়ার বিপক্ষে শুরু থেকেই দলে থাকবেন তো এই ৪ ফুটবলার। ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে এ ব্যাপারে কোনো খোলাসা করেননি ব্রাজিলের কোচ দরিভাল। আপাতত তার দৃষ্টি ম্যাচটি জেতার দিকেই। সেজন্য তিনি সেরা একাদশ নিয়েই মাঠে নামবেন বলে জানিয়েছেন ব্রাজিলিয়ান এই কোচ।

দরিভাল বলেন, ম্যাচের পরিস্থিতির ওপর সেটি (একাদশ পরিবর্তন) নির্ভর করছে। আমরা কলম্বিয়া দল নিয়ে অনেক পর্যালোচনা করেছি। তারা দারুণ একটি দল, তারা ধারাবাহিকভাবে ভালো খেলে আসছে। বিশ্বের সেরা ক্লাবে খেলে এমন ফুটবলার কলম্বিয়া দলে অনেক আছে। এমন দক্ষতাসম্পন্ন ফুটবলারদের অবশ্যই সম্মান দিতে হবে। আমরাও আমাদের সেরা একাদশ নিয়েই তাদের বিপক্ষে মাঠে নামব।



আরো পড়ুন