২৬ জুন ২০২৪, বুধবার



‘ভৌগোলিক কারণে ব্যবসা-বাণিজ্যে হিলিবন্দর গুরুত্বপূর্ণ’

হিলি (দিনাজপুর) সংবাদদাতা || ০৩ এপ্রিল, ২০২৩, ১০:০৪ এএম
‘ভৌগোলিক কারণে ব্যবসা-বাণিজ্যে হিলিবন্দর গুরুত্বপূর্ণ’


রাজশাহীতে নিযুক্ত ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার বলেছেন, ‌‘ভৌগোলিক কারণে ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে আমাদের কাছে হিলি স্থলবন্দর গুরুত্বপূর্ণ হয়ে উঠছে। বর্তমানে দু’দশের মধ্যে আমদানি-রপ্তানিতে যেসব বাঁধা রয়েছে, তা অচিরেই সমাধান করা হবে।’ 

তিনি বলেন, ‘ভারত অংশে রাস্তা প্রশস্ত, উদ্ভিদ সংগনিরোধ কেন্দ্র ও কাস্টমসের উপকমিশনার কার্যালয় স্থাপনের মাধ্যমে বাণিজ্য আরও সম্প্রসারণ করা হবে।’ 

রোববার (৩ এপ্রিল) বিকালে হিলি স্থলবন্দরের ব্যবসায়ী ও সিএন্ডএফ এজেন্টদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের সভাপতি হারুন-উর-রশিদের সভাপতিত্বে সংগঠনটির সম্মেলন কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন তিনি। এরপর বন্দরের কাস্টমস কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূর এ আলম, কাস্টমস উপকমিশনার বায়জিদ হোসেন, পৌর মেয়র জামিল হোসেন, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান লিটন, সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম, থানার অফিসার ইনচার্জ আবু ছায়েম মিয়া, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজাসহ অনেকে উপস্থিত ছিলেন। 

এর আগে সকাল ১০টায় তিনি রাজশাহী থেকে সড়ক পথে হিলিতে। এ সময় তিনি ডাকবাংলোয় পৌঁছালে স্থানীয় প্রশাসন ও ব্যবসায়ীরা তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

ভারতীয় সহকারী হাইকমিশনার মনোজ কুমার হিলি চেকপোস্ট দিয়ে ভারতে যান। এসময় তিনি সেখানকার ইমিগ্রেশন ও কাস্টমস কার্যালয় পরিদর্শন করে ফিরে আসেন। এরপর বেসরকারী অপারেটর পানামা হিলি পোর্ট লিংক লিমিটেডের অভ্যন্তরে পরিদর্শন করেন। 

বুলু/এম



আরো পড়ুন