২৬ জুন ২০২৪, বুধবার



‘দেবদাস’ সিনেমার আর্ট ডিরেক্টরের মৃতদেহ উদ্ধার

বিনোদন ডেস্ক || ০২ আগস্ট, ২০২৩, ০৫:০৮ পিএম
‘দেবদাস’ সিনেমার আর্ট ডিরেক্টরের মৃতদেহ উদ্ধার


বলিউডের সাড়া জাগানো সিনেমা ‘দেবদাস’ সিনেমার আর্ট ডিরেক্টর নীতিন দেশাই আর নেই। বুধবার (২ আগস্ট) কার্জাতে নিজের এনডি স্টুডিও থেকে মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর।

জানা গেছে, নীতিনের স্টুডিওতেই তার লাশ ঝুলন্ত অবস্থায় দেখতে পান স্টুডিওর কর্মীরাই। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই- কে পুলিশের এক উর্ধ্বতন কর্মকর্তা বলেন, 'কার্জাতে নিজের এনডি স্টুডিওতে নীতিনের ঝুলন্ত মরদেহ পাওয়া গেছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ যায় এবং সব দিক মাথায় রেখে ইতোমধ্যে এই বিষয়ে তদন্ত শুরু হয়েছে।'

অন্য একটি গণমাধ্যমের দাবি, দীর্ঘদিন ধরে আর্থিক সংকটে ভুগছিলেন আর্ট ডিরেক্টর নীতিন। তার স্টুডিও ভালোভাবে চলছিল না। এজন্য আত্মহত্যা করে থাকতে পারেন নীতিন। তবে এখন পর্যন্ত স্টুডিও থেকে কোনো সুইসাইড নোট পাওয়া যায়নি।

১৯৮৯ সালে ‘পারিন্দা’ সিনেমার মাধ্যমে আর্ট ডিরেক্টর হিসেবে আত্মপ্রকাশ করেন নীতিন। দীর্ঘ ক্যারিয়ারে কখনো আর্ট ডিরেক্টর, কখনো প্রোডাকশন ডিজাইনার হিসেবে অসংখ্য জনপ্রিয় চলচ্চিত্রে কাজ করেছেন তিনি।

নীতিন দেশাই অভিনেতা হিসেবেও কয়েকটি সিনেমায় কাজ করেছেন। পরিচালনা করেছেন দুটো সিনেমা। পাশাপাশি আরও দুটো সিনেমার প্রযোজকও ছিলেন তিনি।

নীতিনের উল্লেখযোগ্য কাজগুলো হলো- ‘খামোশি: দ্য মিউজিক্যাল’ (১৯৯৫), ‘প্যায়ার তো হোনা হি থা’ (১৯৯৮), ‘হাম দিল দে চুকে সনম’ (১৯৯৯), ‘মিশন কাশ্মীর’ (২০০০), ‘রাজু চাচা’ (২০০০), ‘লগান’ (২০০১), ‘দেবদাস’ (২০০২), ‘মুন্নাভাই এমবিবিএস’ (২০০৩), ‘দোস্তানা’ (২০০৮) প্রভৃতি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

ঢাকা বিজনেস/এন/



আরো পড়ুন