১৭ জুন ২০২৪, সোমবার



২০২৪-২৫ অর্থবছরের জন্য বাজেট প্রস্তাব চেয়েছে এনবিআর

ঢাকা বিজনেস ডেস্ক || ২৯ জানুয়ারী, ২০২৪, ০১:০১ পিএম
২০২৪-২৫ অর্থবছরের জন্য বাজেট প্রস্তাব চেয়েছে এনবিআর


দেশের ব্যবসায়ী ও পেশাজীবি সংগঠন, গবেষণা প্রতিষ্ঠান, বুদ্ধিজীবী মহল ও সব পর্যায়ের করদাতাদের কাছ থেকে ২০২৪-২৫ অর্থবছরের জন্য বাজেট প্রস্তাবনা চেয়েছে  জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। রোববার (২৯ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়েছে, আগামী ৪ ফেব্রুয়ারি মধ্যে বিভিন্ন চেম্বার ও বণিক সমিতিগুলোকে বাজেট সংক্রান্ত প্রস্তাব ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের কাছে লিখিতভাবে পাঠাতে অনুরোধ করেছে সংস্থাটি।  পাশাপাশি এনবিআরে একটি সফট কপিও পাঠাতে হবে। 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশ্লিষ্ট চেম্বার ও সমিতিগুলো বাজেট প্রস্তাব ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের কাছে পাঠাবে। আর সেই প্রস্তাবনার একটি সফট কপি এনবিআরের ই-মেইলে পাঠাতে হবে। ই-মেইল ঠিকানা: [email protected].  এছাড়া যেসব প্রতিষ্ঠান, সংস্থা বা দপ্তর কোনো চেম্বার বা সমিতির সদস্য নয়, তারাও সরাসরি কিংবা ই-মেইলে বাজেট প্রস্তাব পাঠাতে পারবেন। পাশাপাশি ব্যক্তি পর্যায়ে কেউ বাজেট প্রস্তাব এনবিআরে সরাসরি কিংবা ই-মেইলে পাঠাতে পারবেন।

এনবিআর জানিয়েছে, সংস্থাটি অধিকতর গণমুখী, করদাতা, ব্যবসাবান্ধব ও প্রতিনিধিত্বশীল বাজেট প্রণয়ণে আগ্রহী। এজন্য বিভিন্ন সংস্থা ও ব্যক্তি পর্যায় থেকে বাজেট প্রস্তাব আশা করছে।

ঢাকা বিজনেস/এনই/



আরো পড়ুন