২৬ জুন ২০২৪, বুধবার



বাগেরহাটে ১ লক্ষ ৭৬ হাজার ৭১৪ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল

বাগেরহাট সংবাদদাতা || ১৪ জুন, ২০২৩, ০২:০৬ পিএম
বাগেরহাটে ১ লক্ষ ৭৬ হাজার ৭১৪ শিশুকে খাওয়ানো হবে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল


বাগেরহাটের ৯ উপজেলায় ১ লক্ষ ৭৬ হাজার ৭১৪ শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এদের মধ্যে ৬ থেকে ১১মাস বয়সী ২০ হাজার ৯শ ৭৩ জন শিশুকে নীল রঙের ভিটামিন 'এ' ক্যাপসুল ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ১ লক্ষ ৫৫ হাজার ৭শ ৪১ জন শিশুকে লাল রঙের ভিটামিন 'এ' ক্যাপসুল খাওয়ানো হবে।

বুধবার (১৪ জুন) সকাল ১১টায় বাগেরহাট সিভিল সার্জন অফিসের উদ্যোগে আয়োজিত জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অনুষ্ঠিত সাংবাদিকদের সঙ্গে অবহিতকরণ সভায় এসব তথ্য জানানো হয়।

বাগেরহাট সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহম্মেদ বলেন, 'মোট ১ হাজার ৮শত ৫৮টি কেন্দ্রে ১ লক্ষ ৭৬ হাজার ৭১৪ শিশুকে ভিটামিন-এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এ কর্মসূচি সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে ৩হাজার ৭শ ১৬জন স্বেচ্ছাসেবক, ২শ ৩১জন কর্মী কাজ করবেন। ৬শ ৯৩জন সুপারভাইজার জেলার ৯টি উপজেলার ৭৫টি ইউনিয়নের ও ৩টি পৌরসভার বিভিন্ন কেন্দ্রে সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। রবিবার (১৮ জুন) কেন্দ্রগুলোতে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।' 

তিনি আরও বলেন, 'ভিটামিন-এ শুধু অপুষ্টিজনিত অন্ধত্ব প্রতিরোধই করে না। বরং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। ডায়রিয়ার ব্যাপ্তিকাল ও জটিলতা দূর করে শিশু মৃত্যুর হার কমায়।' 

এই কর্মশালায় বাগেরহাট সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, সাধারন সম্পাদক তালুকদার আব্দুল বাকীসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স্র মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

ঢাকা বিজনেস/বাপ্পা/এন/ 



আরো পড়ুন