২৬ জুন ২০২৪, বুধবার



সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার

লালমনিরহাট সংবাদদাতা || ০১ ফেব্রুয়ারী, ২০২৩, ০৪:৩২ পিএম
সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণ উদ্ধার


লালমনিরহাটের দুর্গাপুর সীমান্তে আজিজার রহমান (৫৮) নামে এক কৃষকের কাছ থেকে ৪৫টি স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকালে এক প্রেস বিজ্ঞপ্তি করে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জেল হোসেন আকন্দ বিষয়টি নিশ্চিত করেন। 

আটক আজিজার রহমান লালমনিরহাটের আদিতমারী উপজেলার দুর্গাপুর বালিয়াটারি গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে। তিনি পেশায় একজন কৃষক।   

প্রেস বিজ্ঞপ্তিতে তিনি বলেন, ভোরে উপজেলার দুর্গাপুর সীমান্তের কুটির চর দিয়ে স্বর্ণের একটি চালান ভারতে পাচারের উদ্দেশে নিয়ে যাবে। এমন সংবাদের ভিত্তিতে বাংলাদেশের অভ্যন্তরের ৯২৫/৭ নাম্বারের সাব পিলারে বিজিবি টহল দেন। 

তামাক ক্ষেতে আজিজার রহমানকে সন্দেহ হলে তাকে ধাওয়া করে আটক করা হয়। পরে তাকে তল্লাশি করে ৪৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ৪ কোটি ৫০ লাখ টাকা। যার ওজন প্রায় সাড়ে ৫ কেজি ২৪৮ গ্রাম। 

লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জেল হোসেন আকন্দ বলেন, তার নামে থানায় একটি মামলা দেওয়া হবে। পরে পুলিশ তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠাবেন বলেও তিনি জানান।

সুফিয়ান/এম



আরো পড়ুন