২৫ জুন ২০২৪, মঙ্গলবার



চাঁদাবাজির অভিয়োগে ৫ পুলিশ সদস্য বরখাস্ত

ঢাকা বিজনেস ডেস্ক || ১৬ জুন, ২০২৪, ০৮:০৬ এএম
চাঁদাবাজির অভিয়োগে ৫ পুলিশ সদস্য বরখাস্ত


কোরবানির গরুবাহী গাড়ি থেকে অবৈধভাবে অর্থ আদায়ের অভিযোগে নারায়ণগঞ্জে পুলিশের দু’জন এসআই ও ৩ জন কনস্টেবলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।  শনিবার (১৫ জুন) পুলিশ হেডকোয়ার্টার্সের পুলিশ সুপার ইনামুল হক সাগর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য  জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বৃহস্পতিবার (১৩ জুন) সময় টিভি’তে সম্প্রচারিত রিপোর্টে  কোরবানির গরুবাহী গাড়ি থেকে কতিপয় পুলিশ সদস্যের বিরুদ্ধে অর্থ আদায়ের অভিযোগ আনা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার ওই দিনই নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার এসআই  (নিরস্ত্র) শেখ নজরুল ইসলাম, এসআই (সশস্ত্র) মো. আসাদুজ্জামান (পুলিশ লাইন্স, নারায়ণগঞ্জ) কনস্টেবল মো. নাজির শেখ, কনস্টেবল যুগল মণ্ডল ও কনস্টেবল তানভীর হোসেন আকাশকে (পুলিশ লাইন্স, নারায়ণগঞ্জ) সাময়িক বরখাস্ত করেছেন।

এ ঘটনা তদন্তে নারায়ণগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপারকে (ক্রাইম) প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির রিপোর্টের ভিত্তিতে তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এদিকে  পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আবারও ঘোষণা করেছেন, ‘পুলিশের কোনো সদস্য কোনো ধরনের অপরাধে জড়িত থাকলে কোনো ধরনের ছাড় নেই।’ এক্ষেত্রে বাংলাদেশ পুলিশের ‘জিরো টলারেন্স’ অবস্থানের কথাও তিনি উল্লেখ করেন। সূত্র: বাসস

ঢাকা বিজনেস



আরো পড়ুন