১৯ মে ২০২৪, রবিবার



পাওয়ার প্লে শেষে ৩ উইকেট নেই ভারতের

ক্রীড়া ডেস্ক || ১৯ নভেম্বর, ২০২৩, ০৩:১১ পিএম
পাওয়ার প্লে শেষে ৩ উইকেট নেই ভারতের


পর্দা নামতে যাচ্ছে ক্রিকেটের সব থেকে বড় আসর ওয়ানডে বিশ্বকাপের। ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের মধ্যে ক্রিকেট বিশ্ব দেখবে নতুন বিশ্বচ্যাম্পিয়ন। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে রোববার টস হেরে আগে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে শেষে ৩ উইকেট হারিয়েছে  ভারত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১০.১ ওভার শেষে ৩ উইকেটে ৮০ রান। ক্রিজে বিরাট কোহলি ২৩ ও লোকেশ রাহুল শূন্য রানে ব্যাট করছেন।

ষষ্ঠ ও তৃতীয় শিরোপা জয়ের হাতছানি অস্ট্রেলিয়া-ভারতের সামনে। শিরোপার জয় দিয়েই মাঠ ছাড়তে চাইবে দুইদল।  এমন সমীকরণে  আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক প্যাট কামিন্স। 

ভারতের হয়ে উদ্বোধন করতে নামেন রোহিত শর্মা ও শুভমান গিল। প্রথম থেকে রান তুলতে ব্যস্ত ছিলেন এই দুই ব্যাটার। দারুণ সূচনার পর ম্যাচের পঞ্চম ওভারে ভুল করে বসেন শুভমান গিল। মিচেল স্টার্কের বলে মাত্র ৪ রান করে আউট হয়েছেন তিনি।

গিলের পর ক্রিজে আসেন বিরাট কোহলি। দারুণ ছন্দে থাকা রোহতি এই দিন ফিফটির আক্ষেপ নিয়ে প্যাভিলিয়নে ফেরেন। আউট হওয়ার আগে করেন ৪৭ রান। 

এর পর ক্রিজে এসে থিতু হতে পারেনি টানা ২ ম্যাচে সেঞ্চুরি করা শ্রেয়াস আইয়ার। তিনি ফেরেন মাত্র ৪ রানে। ফলে টপ অর্ডারের ৩ ব্যাটার হারিয়ে চাপে ভারত।

ভারত একাদশ

শুভমান গিল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, জাসপ্রীত বুমরাহ ও কুলদ্বীপ যাদব।

অস্ট্রেলিয়া একাদশ

ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, গ্লেন ম্যাক্সওয়েল, জশ ইংলিশ, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, জশ হ্যাজেলউড ও অ্যাডাম জাম্পা।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন