১৮ মে ২০২৪, শনিবার



সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েও আক্ষেপ!

বিনোদন ডেস্ক || ১১ মার্চ, ২০২৩, ০৭:৩৩ পিএম
সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েও আক্ষেপ!


হালের জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ওয়েব সিরিজে নিজের অভিনয়ের শতভাগ দিয়েই জায়গা করেছেন ভক্তদের মনে। এবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার উঠলো 'রেহানা' খ্যাত এই অভিনেত্রীর হাতে।

‘রেহানা মরিয়ম নূর’ ছবিটির জন্য প্রথমবারের মত যৌথভাবে এই পুরস্কার পেয়েছেন তিনি। কিন্তু পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত হলেও কিছুটা আক্ষেপ প্রকাশ করেন বাঁধন। জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ‘রেহানা মরিয়ম নূর’কে যথোপযুক্ত সম্মানিত করা হয়নি বলে দাবি করেছেন এই অভিনেত্রী।

বৃহস্পতিবার (৯ মার্চ) রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১’ প্রদান অনুষ্ঠানে হাজির হয়েছিলেন তিনি। এ সময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে আক্ষেপ প্রকাশ করে এমনটাই জানান বাঁধন।

অভিনেত্রী বলেন, 'আমি দেশের বাইরে এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ড ও স্পেনের একটা ফেস্টিভ্যালে সেরা অভিনেত্রী হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছি। তবে সেগুলো তো একটা আলাদা ধরনের সম্মান। কিন্তু আমি যখন আমার দেশে সম্মানিত হব, আর সেটা যখন জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মতো একটা পুরস্কারের জন্য আমাকে ভাবা হয়েছে বা দেওয়া হয়েছে, তখন সেটা আমার জন্য অনেক সম্মানের অনেক আনন্দের।'

অভিনেত্রী আরও বলেন, 'কিন্তু সেই খুশির সঙ্গে আমি আসলে ভীষণভাবে দুঃখিত আবার লজ্জিতও। কারণ ‘রেহানা মরিয়ম নূর’ বিশ্বের নানা প্রান্তে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করেছে। এটা বাংলাদেশের প্রথম ছবি যেটা কান চলচ্চিত্র উৎসবেও অফিশিয়ালি সিলেক্টেড হয়েছে, সেক্ষেত্রে আমি ভেবেছিলাম এটা ন্যাশনাল অ্যাওয়ার্ডে আরও অনেক ক্যাটাগরিতে সম্মানিত হবে। কিন্তু সেটা হয়নি। তবে যা হয়েছে ভালোই হয়েছে। আর আমরা অনেক বেশি খুশি। কারণ শিশু শিল্পী সাইমা পেয়েছে, আমাদের সাউন্ড ইঞ্জিনিয়ার পেয়েছে, আমি পেয়েছি।'

প্রসঙ্গত, বাঁধন অভিনীত ও ২০২১ সালে আবদুল্লাহ মোহাম্মদ সাদ নির্মিত ‘রেহানা মরিয়ম নূর’ কান চলচ্চিত্র উৎসবের ৭৪তম আসরের আঁ সার্তেঁ রি‍গায় নির্বাচিত হয়।

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন