০৫ জুলাই ২০২৪, শুক্রবার



আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের আজ সমতার লড়াই

ক্রীড়া ডেস্ক || ০৮ জুলাই, ২০২৩, ১০:০৭ এএম
আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের আজ সমতার লড়াই


তামিম ইকবালকে ছাড়াই চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ (৮ জুলাই) আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে সমতার লড়াইয়ে মাঠে নামছে বাংলাদেশ। বেলা ২টায় শুরু হবে এই ম্যাচ। পুরো খেলা দেখাবে গাজী টিভি ও টি-স্পোর্টস।   

বৃষ্টি আইনে প্রথম ওয়ানডে হেরে যাওয়ায় দ্বিতীয়টি বাংলাদেশের সামনে ‘মরা বাঁচার লড়াই’ ম্যাচে পরিণত হয়েছে। এ ম্যাচে হেরে গেলে এক ম্যাচ বাকি থাকতে সিরিজ পরাজয় নিশ্চিত হয়ে যাবে টাইগারদের।

ঘরের মাঠে দ্বিপাক্ষীক সিরিজে দুর্দান্ত রেকর্ড এবং আসন্ন বিশ্বকাপ বিবেচনায় আফগানিস্তানের কাছে সিরিজ হার বড় ধাক্কা বয়ে আনবে বাংলাদেশের জন্য। ২০১৫ সাল থেকে ঘরের মাঠে মাত্র দু’টি সিরিজ হেরেছে বাংলাদেশ। দু’বারই বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ হারে টাইগাররা।

কিন্তু রেকর্ডটি ঝুঁকির মধ্যে পড়েছে। বিশেষ করে অধিনায়ক তামিম ইকবালের হঠাৎ ম্যাচ থেকে ছিটকে যাওয়া শুধু ক্রিকেট জগতকে অবাক করেনি, খেলোয়াড়দেরও অনেক বেশি আবেগপ্রবণ করেছে।

মূলত ব্যাটিং ব্যর্থতার কারণে প্রথম ম্যাচ হারতে হয়েছে বাংলাদেশকে। বৃষ্টির কারণে দৈর্ঘ্য কমে আসা ম্যাচে ৪৩ ওভারের ৯ উইকেটে ১৬৯ রান করে বাংলাদেশ। তামিমসহ বেশিরভাগ ব্যাটাররা খারাপ শট খেলে নিজেদের বিপদ ডেকে আনেন। মাত্র ১৩ রান করেন তামিম।

বাংলাদেশ দল 

লিটন দাস (অধিনায়ক), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম, আফিফ হোসেন এবং নাইম শেখ।

আফগানিস্তান দল 

হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রিয়াজ হাসান, রহমত শাহ, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, ইকরাম আলিখিল, রশিদ খান, আজমাতউল্লাহ ওমরজাই, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, আবদুল রহমান, শহিদুল্লাহ, জিয়াউর উর রহমান, ওয়াফাদার মোমান্দ, মোহাম্মদ সেলিম, সাঈদ শিরজাদ।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন