১৬ জুন ২০২৪, রবিবার



ফাহমিদা নবীর কণ্ঠে নতুন গান

বিনোদন ডেস্ক || ১৩ জুন, ২০২৩, ০৩:০৬ পিএম
ফাহমিদা নবীর কণ্ঠে নতুন গান


দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী ফাহমিদা নবী। দীর্ঘদিন ধরে শ্রোতাদের গান উপহার দিয়ে যাচ্ছেন। তার বাবা বাংলা গানের একজন অন্যতম পথিকৃৎ মাহমুদুন্নবী। বাংলাদেশের সিনেমার গানে মাহমুদুন্নবীর অবদান বিশেষভাবে উল্লেখযোগ্য। বিশেষত নায়করাজ রাজ্জাকের কণ্ঠে তার গান ভীষণ জনপ্রিয়তা পায়। সেই গুণী সংগীতশিল্পীর মেয়ে হিসেবে শৈশব থেকেই গানের সঙ্গে ফাহমিদার বেড়ে ওঠা। বড় হয়ে বাবা ও বড় বোন সামিনা চৌধুরীর মতো তিনিও বেছে নিলেন গানকেই। তার কণ্ঠে বহু গান বাংলাদেশের সংগীতাঙ্গনে যোগ করেছে অনন্য মাত্রা। 

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই সংগীতশিল্পী শীঘ্রই নতুন গান নিয়ে হাজির হচ্ছেন। ‘একটু আগে মন হারালো’ শিরোনামের গানটি লিখা ও সুরে ছিলেন কেতন শেখ। সংগীতায়োজন করেছেন জয় শাহরিয়ার। আগামী ঈদে গানটি একটি ইউটিউব চ্যানেলে প্রচার হবে।

গানটি প্রসঙ্গে ফাহমিদা নবী বলেন, ‘আমি যে গানই করি না কেন, প্রতিটি গানের কথা ও সুর হতে হয় আমার মনের মতো। খেয়াল করলে দেখা যাবে আমার গাওয়া গানগুলোর গীতিকবিতা একটু অন্যরকম। গানের কথায় যেমন জীবনের গল্প উঠে আসে, ঠিক তেমনি প্রেম-ভালোবাসাও উঠে আসে। থাকে এক অন্যরকম আবেদন। যে আবেদনে সত্যিকার অর্থেই ভীষণ ভালোলাগা থাকে, মনের আনন্দ থাকে, থাকে সুখ। তো ‘একটু আগে মন হারালো’ গানটি রোমান্টিক ঘরানার একটু অন্যরকম গান। অবশ্যই গানের কথা আমার ভীষণ ভালো লেগেছে, সুরও ঠিক তাই। জয় শাহরিয়ার বেশ ভালো সংগীতায়োজন করেছে। গানটির স্টুডিও ভার্সন (মিউজিক ভিডিও) করা হয়েছে। ঈদে গানটি রিলিজ পাবে। আশা করছি ভালো লাগবে দর্শক-শ্রোতার।’

ফাহমিদা নবী জানান, আরও বেশকিছু নতুন গানে কাজ করছেন তিনি। আপাতত নতুন গানের কাজ নিয়েই ব্যস্ত। পাশাপাশি নানা সময়ে তিনি ছুটে যাচ্ছেন ঢাকার আশপাশে প্রকৃতি উপভোগ করতে। কারণ ফাহমিদা নবী ভীষণ প্রকৃতিপ্রেমী একজন শিল্পী, একজন মানবিক মানুষ। ফাহমিদা নবীর কণ্ঠে সম্প্রতি ‘অপরাহ্ণে’ ও ‘কোনো মানে নেই’ গান দুটি প্রকাশিত হয়েছে। ‘অপরাহ্ণে’ গানটি লিখেছেন রেবেকা জামান পলিন, সুর করেছেন পৃথ্বিরাজ-ঋতুরাজের মা দূর্বা চৌধুরী। ফাহমিদা নবী ও তাসলিম হাসানের কণ্ঠে ‘কোনো মানে নেই’। গানটি লিখেছেন প্রয়াত সাংবাদিক-গীতিকার ওমর ফারুক বিশাল। সুর সংগীত করেছেন জিয়া খান।

ঢাকা বিজনেস/এন/



আরো পড়ুন