২৬ জুন ২০২৪, বুধবার



সেমিফাইনালে বাংলাদেশের দারুণ সূচনা, চাপে ভারত

ক্রীড়া ডেস্ক || ১৫ ডিসেম্বর, ২০২৩, ১২:১২ পিএম
সেমিফাইনালে বাংলাদেশের দারুণ সূচনা, চাপে ভারত


অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপের সেমিফাইনালে দারুণ সূচনা করেছে বাংলাদেশ। টসে জিতে ফিল্ডিং নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক। ১৩ রানেই ৩ উইকেট হারিয়ে বেকায়দায় ভারত। ৩ টি উইকেটই নিয়েছেন বাংলাদেশের পেসার মারুফ। অপর পেসার ইকবাল হোসেন ইমনও দুর্দান্ত বল করছেন। 

ব্যাট করতে নেমে দলীয় ৩, ১০ এবং ১৩ রানে তিনটি উইকেট হারায় ভারত। ৩ রানে আউট হন আদর্শ সিং (২ বলে ২ রান), আরশিন কুলকার্নি ফেরেন ১০ রানে (৬ বলে ১ রান), ১৩ রানে ফেরেন উদয় (১০ বলে ০ রান)। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ১০ ওভারে ২৬ রান। 

বাংলাদেশের মারুফ মৃধা ৫ ওভারে ১৪ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। ইমন ৪ ওভারে দিয়েছেন ৯ রান। উভয়ে একটি করে মেডেন পেয়েছেন। নতুন বোলার রোহানাত বর্ষন ১ ওভারে দিয়েছেন ২ রান। ১১ তম ওভারে বল করছেন পেস অলরাউন্ডার রিজওয়ান। 

শুক্রবার বাংলাদেশ সময় বেলা সাড়ে ১১ টায় শুরু হয়েছে ওয়ানডে ফরমেটের এই ম্যাচ। অনুর্ধ ১৯ এশিয়া কাপের দশম আসর এটি। আজকের সেমিফাইনালে বিজয় দল যাবে ফাইনালে। আজকের বিজয়ীরা ফাইনালে পাকিস্তান ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যেকার জয়ী দলের বিপক্ষে নামবে শিরোপা লড়াইয়ে। 

৮ দল নিয়ে দুবাইতে শুরু হয়েছে এবারের এশিয়া কাপ। আগামি মাসে শুরু হবে অনুর্ধ ১৯ বিশ্বকাপ। তার প্রস্তুতি হিসেবে এশিয়া কাপ খেলছে এশিয়ার শীর্ষদলগুলো।

এবারের এশিয়া কাপের গ্রুপ পর্বে ৩ ম্যাচের সবগুলো জিতে বি গ্রুপে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন