১৯ মে ২০২৪, রবিবার



দ্বিতীয় দিনে ২০ রানেই থেমে গেলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ১৫ জুন, ২০২৩, ১০:০৬ এএম
দ্বিতীয় দিনে ২০ রানেই থেমে গেলো বাংলাদেশ


মিরপুর টেস্টের প্রথম দিনের শুরুতেই উইকেট হারায় বাংলাদেশ। সেই ম্যাচ টেনে তুলেন মাহমুদুল হাসান জয় ও নাজমুল হোসেন শান্ত। জয় করেন ৭৬ এবং শান্ত করেন ১৪৬ রান। তাদের ব্যাটের ওপর ভর করে প্রথম দিন শেষে টাইগারদের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ৩৬২ রান। আবার দ্বিতীয় দিনের শুরুটাও বাংলাদেশের জন্য শুভকর হয়নি। মাত্র ২০ রানেই বাকি উইকেট হারিয়ে দলীয় ৩৮২ রানে অলআউট বাংলাদেশ।   

এদিকে, ৭২ রানের জুটি নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিলেন মুশফিকুর রহিম এবং মেহেদী হাসান মিরাজ। কিন্তু দ্বিতীয় দিনের শুরুতে নতুন বলে এই দুজন আফগান বোলারদের সঠিকভাবে সামলাতে পারলেন না। দুজনই আউট হয়ে গেলেন হাফ সেঞ্চুরির কাছাকাছি গিয়ে।

মিরাজ আউট হলেন ৪৮ রানের মাথায়, মুশফিকুর রহিম আউট হলেন ৪৭ রান করে। এরপর দলকে একই জায়গায় রেখে আউট হয়ে যান তাইজুল ইসলামও। একে একে সব উইকেট হারায় লিটনরা। 

প্রথম দিন মুশফিকের সঙ্গে দারুণ একটি জুটি গড়ে ব্যাটিং ক্যারিশমা দেখাচ্ছিলেন অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। সে সঙ্গে পৗঁছে যাচ্ছিলেন ক্যারিয়ারের পঞ্চম হাফ সেঞ্চুরির দিকে। কিন্তু দুর্ভাগ্য, জুটিটা বড় করতে পারলেন না, হাফ সেঞ্চুরিও হলো না। ৮৩ রানের জুটি গড়ে নিজের হাফ সেঞ্চুরি মিস করে আউট হয়ে গেলেন। দ্বিতীয় দিনের প্রথম ব্যাটার হিসেবে আউট হলেন মিরাজ।

এদিকে, আমির হামজার পর দ্বিতীয় আফগান বোলার হিসেবে অভিষেকে ৫ উইকেট পেলেন নিজাত মাসুদ। 

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন