১৭ জুন ২০২৪, সোমবার



জাতিসংঘের সহকারী সেক্রেটারি জেনারেলের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন

কক্সবাজার প্রতিনিধি || ২৭ সেপ্টেম্বর, ২০২৩, ১২:০৯ পিএম
জাতিসংঘের সহকারী সেক্রেটারি জেনারেলের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন


কক্সবাজারের রোহিঙ্গা শরনার্থী শিবির পরিদর্শন করেছেন জতিসংঘের নিরাপত্তা ও সুরক্ষা বিষয়ক সহকারী সেক্রেটারি জেনারেল উনাইসি লুতু ভুনিওয়াকা। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) উখিয়া উপজেলার কুতুপালং ২ নম্বর, বালুখালী ৮ নম্বর এবং ২০ নাম্বার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন তিনি। রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তা নিয়োজিত ১৪ এপিবিএন এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল এই তথ্য নিশ্চিত করেন।

মো. ইকবাল জানিয়েছেন, পরিদর্শনকালে তিনি সেখানে রোহিঙ্গাদের পাশাপাশি রোহিঙ্গা শিবিরের পরিস্থিতি দেখভালের সঙ্গে যুক্ত জাতিসংঘ শরনার্থী সংস্থা ইউএনএইচসিআর-এর কর্মকর্তা, জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি এবং মানবিক সহায়তায় যুক্ত অন্যান্য সংস্থা কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে বাংলাদেশের আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর কর্মকর্তাদের সাথে বৈঠক করেন ও শরনার্থী শিবিরের সামগ্রিক নিরাপত্তা পরিস্থিতি কেমন, সেটা সরেজমিনে জানা বোঝার চেষ্টা করেন।

এর আগে জাতিসংঘের সহকারী মহাসচিব সোমবার (২৫ সেপ্টেম্বর) সকালে কক্সবাজারে আসেন। সেদিন বেলা সাড়ে ১১টায় কক্সবাজার শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন বিষয়ক কমিশনার মোহাম্মদ মিজানুর রহমানের সঙ্গে বৈঠক করেন। পরে কক্সবাজারের জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গেও বৈঠক করেন তিনি।

ঢাকা বিজনেস/তাহফীম/এন



আরো পড়ুন