১৯ মে ২০২৪, রবিবার



আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন অ্যালেক্স হেলস

ক্রীড়া ডেস্ক || ০৪ আগস্ট, ২০২৩, ০৮:০৮ পিএম
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন অ্যালেক্স হেলস


আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ইংলিশ তারকা ব্যাটসম্যান অ্যালেক্স হেলস । ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী মারকুটে এই ব্যাটসম্যান। শুক্রবার (৪ আগস্ট) ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর এক প্রতিবেদন এই তথ্য জানা গেছে।

অবসরের সিদ্ধান্ত জানিয়ে অ্যালেক্স হেলস এক বিবৃতিতে লিখেছেন, ‘তিন ফরম্যাটে ১৫৬ ম্যাচে দেশকে প্রতিনিধিত্ব করতে পারাটা খুবই সৌভাগ্যের বিষয়। আমি কিছু স্মৃতি ও কিছু বন্ধুত্ব আজীবন স্থায়ী করেছি এবং আমি অনুভব করি যে এখনই এগিয়ে যাওয়ার সঠিক সময়। ইংল্যান্ডের জার্সি গায়ে আমি নিশ্চিতভাবেই কখনো কখনো বড় কিছু পেয়েছি। আবার কিছু সময় খারাপও গিয়েছে। এটি একটি অবিশ্বাস্য যাত্রা ছিল। আমি খুব সন্তুষ্ট বোধ করছি যে ইংল্যান্ডের হয়ে আমার শেষ খেলাটি বিশ্বকাপ ফাইনাল জয়ের ম্যাচ ছিল।’

ইংল্যান্ডের হয়ে ওয়ানডেতে ৬ সেঞ্চুরি ও  ৩৭.৭৯ গড়ে ২৪১৯ রান নিয়ে ক্যারিয়ার শেষ করছেন হেলস। এছাড়া টি-টোয়েন্টিতে ২ হাজারেরও বেশি রান করেছেন তিনি। টি-টোয়েন্টিতে তার একমাত্র শতকটি এসেছিল ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে চট্টগ্রামে। ২০১৫-১৬ মৌসুমে ১১ টেস্ট খেলেছিলেন হেলস। যেখানে তার গড় ছিল ২৭.২৮। 

ঢাকা  বিজনেস/এমএ/




আরো পড়ুন