১৮ মে ২০২৪, শনিবার



রামপাল বিদ্যুৎকেন্দ্রের তামার তারসহ আটক ১

বাগেরহাট সংবাদদাতা || ২৬ ফেব্রুয়ারী, ২০২৩, ১১:৩২ পিএম
রামপাল বিদ্যুৎকেন্দ্রের তামার তারসহ আটক ১


বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎকেন্দ্রের প্রধান গেট থেকে ৭  কেজির বেশি আর্থিং কপার ক্যাবলসহ মো. মনিরুল ইসলাম (৪০) নামে একজনকে আটক করেছেন  আনসার ব্যাটালিয়ন-৩-এর সদস্যরা। আনসার ব্যাটালিয়ন-৩-এর অধিনায়ক চন্দন দেবনাথ এই তথ্য নিশ্চিত করেছেন। 

আনসার ব্যাটালিয়ন জানায়, আটক মনিরুল কুষ্টিয়া জেলা সদরের সস্থিপুর গ্রামের মৃত মমিন উদ্দিনের ছেলে। তিনি ওই বিদ্যুৎকেন্দ্রের শ্রমিক। জব্দ করা  মালামালের আনুমানিক মূল্য ৩ হাজার ৫০০ টাকা। 

চন্দন দেবনাথ জানান, আনসার ব্যাটালিয়ন-৩-এর রামপাল ক্যাম্পের একটি আভিযানিক দল রোববার বিকেল ৫টার দিকে তাপ বিদ্যুৎকেন্দ্রের ভেতর থেকে তারসহ সন্দেহভাজন শ্রমিক মনিরুলকে তল্লাশি করে। তল্লাশির শেষে তার শরীরের সঙ্গে লুকিয়ে রাখা ৭ কেজিরও বেশি আর্থিং কপার ক্যাবল পায়। এসময় তাকে আটক হয়।

ব্যাটালিয়ন অধিনায়ক  বলেন, ‘এ জাতীয় রাষ্ট্রীয় সম্পদ চুরির সঙ্গে যারা জড়িত, তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তাপ বিদ্যুৎকেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী জব্দ করা মালামালসহ মনিরুলকে পুলিশে সোপর্দ করা হয়েছে। এই ব্যাপারে রামপাল থানায় মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।’

উল্লেখ্য, গত বছরের মে মাস থেকে এই পর্যন্ত ৫৩টির অধিক অভিযানে ৫৮ লাখ ১৯ হাজার ৮০০ টাকার চোরাই মালামাল জব্দ করা হয়েছে। এই সময় চুরির সঙ্গে জড়ি থাকার অভিযোগে ৪১ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে আনসার ব্যাটালিয়ন-৩।  

ঢাকা বিজনেস/বাপ্পা/এনই/ 



আরো পড়ুন