২৬ জুন ২০২৪, বুধবার



শুরুতেই কিউই শিবিরে শরিফুলের জোড়া আঘাত

ক্রীড়া ডেস্ক || ২৭ ডিসেম্বর, ২০২৩, ১২:১২ পিএম
শুরুতেই কিউই শিবিরে শরিফুলের জোড়া আঘাত


নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে মাঠে নেমেছে বাংলাদেশ। কিউইদের মাটিতে টেস্ট এবং ওয়ানডের পর এবার টি-২০ ফরম্যাটে জিততে চায় টাইগাররা। যেখানে বল হাতে দারুণ শুরু করেছে লাল-সবুজরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১.৩ ওভারে তিন উইকেটে ১ রান।

বুধবার (২৭ ডিসেম্বর) বেলা ১১টা ৪০ মিনিটে নিউজিল্যান্ডের নেপিয়ারে টসের জন্য মাঠে নামেন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ও স্বাগতিক নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার। সেখানে টসে জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ।

ম্যাচটিতে তানজিম হাসান সাকিবের অভিষেক হয়েছে। ওয়ানডে ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কার হিসেবে টি-টোয়েন্টিতেও নেওয়া হয়েছে বাংলাদেশি এই পেসারকে। সিরিজের প্রথম ম্যাচে চার বোলার নিয়ে মাঠে নেমেছে শান্ত বাহিনী। পেসার হিসেবে রয়েছেন মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব ও শরিফুল ইসলাম। এছাড়া লেগস্পিনার হিসেবে দেখা যাবে রিশাদ হোসেনকে। 

দুদল সবশেষ মুখোমুখি হয়েছিল ১ বছর আগে ক্রাইস্টচার্চে। এরপরে আর ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে দেখা হয়নি বাংলাদেশ-নিউজিল্যান্ডের। এখন পর্যন্ত ১৭টি টি-টোয়েন্টি ম্যাচ হয়েছে দুদলের মধ্যে। যেখানে বাংলাদেশের দখলে রয়েছে ৩ জয়। আর বাকি ১৪ ম্যাচেই নিউজিল্যান্ডের জয় এসেছে। ফলে পরিসংখ্যানের বিচারে অনেকটাই রয়েছে স্বাগতিকরা। তবে বাংলাদেশ পরিসংখ্যানে চোখ না রেখে মাঠের খেলায় জয় তুলে নিতে মুখিয়ে রয়েছে। 

বাংলাদেশের একাদশ

লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), রনি তালুকদার, তাওহীদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, তানজিম হাসান সাকিব, রিশাদ হোসেন ও শরিফুল ইসলাম।

নিউজিল্যান্ডের একাদশ

টিম সেফার্ট, ফিন অ্যালেন, ড্যারিল মিচেল, গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জেমস নিশাম, মিচেল স্যান্টনার (অধিনায়ক), অ্যাডাম মিলনে, টিম সাউদি, ইশ সোধি ও বেন সিয়ার্স।



আরো পড়ুন