১৭ জুন ২০২৪, সোমবার



প্রতীক ইয়াসিরের 'বাক্সবন্দি'

বিনোদন ডেস্ক || ২৪ মে, ২০২৩, ০৪:০৫ পিএম
প্রতীক ইয়াসিরের 'বাক্সবন্দি'


এ সময়ের একজন জনপ্রিয় গায়ক ও গীতিকার প্রতীক ইয়াসির। গানের শুরুটা শখের বসে। এ পর্যন্ত নিজ উদ্যোগে বেশ কিছু গান করেছেন প্রতীক। এরই মধ্যে শ্রোতাদের বিভিন্ন ধারা ও প্রজন্মের গান দিয়ে চমকে দিয়েছেন।

খুব শীঘ্রই নামে তার একটি নতুন গান প্রকাশ হতে চলছে। 'বাক্সবন্দি' শিরোনামের এই গানটি সাইকেডেলিক রক জনরার। তাসনিম সাদিয়ার কথায় গানটির সুর ও সংগীত আয়োজন করেছেন আমজাদ হোসেন। আগামী জুনেই প্রতীক ইয়াসিরের ভেরিফাইড অফিসিয়াল ইউটিউব চ্যানেলে রিলিজ হবে গানটি। 

বাক্সবন্দি সম্পর্কে প্রতীক ইয়াসির বলেন, 'গানটি নিয়ে আমি খুবই আশাবাদী। গানটি গতানুগতিক গান থেকে ভিন্ন হবে। আশা করি সবার ভালো লাগবে।'

প্রতীক ইয়াসিরের গানের জগতের শুরুটা হয়েছিল কিশোর বয়সেই। যখন মাত্র অষ্টম শ্রেণিতে পড়তেন তখন 'ফেবলস' নামে একটি ব্যান্ডের কণ্ঠশিল্পী হিসাবে গানের জগতে তার যাত্রা শুরু হয়। এরপর ১৯৯৮ সালে তিনি 'সাউন্ড' নামের একটি ব্যান্ডের যাত্রা শুরু করেন। যার প্রধান কণ্ঠশিল্পী ছিলেন তিনি নিজেই।

প্রতীক ইয়াসির ও তার ব্যান্ড 'সাউন্ড' ২০০২-২০০৫ সাল পর্যন্ত কিছু মিক্সড অ্যালবাম প্রকাশ করেছেন। গানের শিরোনাম ছিল 'প্রথম' ও 'অতীত স্মৃতি'। তিনি দেশ-বিদেশে ২০০টিরও বেশি শো করেছেন। মাঝে একটু বিরতি নিয়েছিলেন গানের জগৎ থেকে। ফের ২০১৪ সালে বিদেশ থেকে ফিরে নতুনভাবে শুরু করেন তিনি। এরপর 'এতো পথ', 'তোমার জন্য', 'এবি ম্যাশআপ' ও 'লাভ ম্যাশআপ' নামে ৩টি ইংরেজি মিউজিক ভিডিওসহ ৪টি গান প্রকাশ করেছেন তিনি।

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন