১৮ মে ২০২৪, শনিবার



আইপিএলের প্রথম উইকেট শিকারি মোস্তাফিজ, হানলেন জোড়া আঘাত

ঢাকা বিজনেস ডেস্ক || ২২ মার্চ, ২০২৪, ০৯:০৩ পিএম
আইপিএলের প্রথম উইকেট শিকারি মোস্তাফিজ, হানলেন জোড়া আঘাত


এবার আইপিএলের প্রথম উইকেট শিকারির খাতায় নাম লেখালেন বাংলাদেশি কাটিং মাস্টার মোস্তাফিজুর রহমান। যাকে ক্রিকেটাঙ্গনের অনেকেই আদর করে ফিজ বলে ডাকেন। শুধু তাই নয়, নিজের প্রথম ওভারেই তিনি তুলে নেন ২ উইকেট। তার জোড়া আঘাতে তছনছ বেঙ্গালুরু শিবির।  নিজের দ্বিতীয় ওভারে আরও দুই উইকেট নিলেন মোস্তাফিজ। ১.৪ ওভারে ৬ রান দিয়ে তিনি তুলে নিয়েছেন ৪ উইকেট।  এ রিপোর্ট লেখা পর্যন্ত বেঙ্গালুরুর সংগ্রহ ১১.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৮ রান।

শুক্রবার (২২ মার্চ, ২০২৪) চেন্নাইতে পর্দা ওঠে এবারের আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়িার লীগ)। প্রথম ম্যাচে মুখোমুখি হয় র‌য়্যাল চ্যালেঞ্জারস বেঙ্গালুরু এবং চেন্নাই সুপার কিংস। টসে জিতে ব্যাটিং নেয় বেঙ্গালুরু। শুরু থেকেই মারকুটে ব্যাট করতে থাকেন উদ্বোধনী ব্যাটার ডুপ্লেসি। প্রথম তিন ওভারে তারা তুলে নেয় ৩৭ রান। যার প্রায় সবগুলোই আসে ডুপ্লেসির ব্যাট থেকে। তার ব্যাটিং তাণ্ডবে ভড়কে যায় চেন্নাই শিবির। 

ব্রেক থ্রোর আশায় চতুর্থ ওভারে বল ওঠে বাংলাদেশি পেসার মোস্তাফিজের হাতে। প্রথম বল ডট দেন। পরের বলে চার। তৃতীয় বলে তিনি তুলে নেন উড়তে থাকা ডুপ্লেসিকে। রাবিন্দ্রর ক্যাচ বানানো হয় তাকে। ২৩ বলে ৩৫ রান করে আউট হন তিনি। সঙ্গে সঙ্গে এবারের আইপিএলে প্রথম উইকেট শিকারি হিসেবে ওঠে আসে ফিজের নাম। পরের দুটি বল ডট দিয়ে উইকেটের পেছনে ধোনির ক্যাচ বানান রজত পতিধরকে। প্রথম ওভারেই দুই উইকেট শিকারে স্বস্তি ফিরে আসে চেন্নাই শিবিরে। অধিনায়ক ধোনির আস্থার প্রতিদান দেয়ায় ফিজের প্রতি খুশি চেন্নাই ভক্তরাও। 

এর আগে ম্যাচর শুরুতে ফিজ ভক্তরা ছিলেন উৎকণ্ঠায়। প্রথম ম্যাচে ফিজকে নামানো হয় কি না, অথবা কতটা ম্যাচ অপেক্ষার পর ফিজকে খেলানো হয় সেরকম দুঃশ্চিন্তা ছিল। বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে এবার আইপিএল খেলছেন মোস্তাফিজ।



আরো পড়ুন