১৮ মে ২০২৪, শনিবার



আনকাট ছাড়পত্র পেলো ‘নকশী কাঁথার জমিন’

বিনোদন ডেস্ক || ১৭ এপ্রিল, ২০২৩, ১০:০৪ এএম
আনকাট ছাড়পত্র পেলো ‘নকশী কাঁথার জমিন’


জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী জয়া আহসান। চলচ্চিত্র জগতেই কাজ করছেন নিয়মিত। অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। দুই বাংলায় অভিনয়ের পর পা রেখেছেন বলিউডেও। 

এবার মুক্তির জন্য সেন্সর ছাড়পত্র পেয়েছে অভিনেত্রীর নতুন সিনেমা ‘নকশী কাঁথার জমিন’। নির্মাতা আকরাম খানের এই সিনেমা বিশ্বের নানা দেশে প্রশংসিত ও পুরস্কৃত হয়েছে। সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘নকশী কাঁথার জমিন’। প্রযোজনা করেছে টিএম ফিল্মস। প্রতিষ্ঠানটির চেয়ারপারসন ফারজানা মুন্নী সেন্সর ছাড়পত্রের তথ্যটি নিশ্চিত করেছেন।

ফারজানা মুন্নী বলেন, 'আনকাট সেন্সর পেয়েছে ‘নকশী কাঁথার জমিন’। সেই সঙ্গে সেন্সর বোর্ডের উপস্থিত দেশের গুণী চলচ্চিত্রজনের প্রশংসাও অর্জন করেছে এটি।'

নির্মাতা আকরাম খান বলেন, 'ইতোমধ্যেই আন্তর্জাতিক পরিসরে সিনেমাটি নানা প্রশংসা ও সম্মান বয়ে এনেছে। এখন দেশের বড়পর্দায়ও সিনেমাটি মুক্তির প্রস্তুতি নিচ্ছি আমরা।'

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের ‘বিধবাদের কথা’ গল্প অবলম্বনে এ সিনেমায় ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের দিনগুলোর কথা পর্দায় ফুটিয়ে তুলেছেন এই নির্মাতা।

প্রসঙ্গত, চলচ্চিত্রটির কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। এছাড়া এতে আরও অভিনয় করেছেন সেঁওতি, ইরেশ যাকের ও রওনক হাসান, দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতিসহ প্রমুখ।

ঢাকা বিজনেস/এন/ 



আরো পড়ুন