১৭ জুন ২০২৪, সোমবার



ঈদে ১২ দিন ২৪ ঘণ্টা খোলা সিএনজি ফিলিং স্টেশন

ঢাকা বিজনেস ডেস্ক || ০৯ এপ্রিল, ২০২৩, ০৪:০৪ পিএম
ঈদে ১২ দিন ২৪ ঘণ্টা খোলা  সিএনজি ফিলিং স্টেশন


ঈদে ভোগান্তি কমাতে ঢাকার প্রবেশ পথে বিশেষ নজরদারি রাখতে হাইওয়ে পুলিশ ও বিআরটিএকে নির্দেশনা দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘ঈদের আগে ৫ দিন ও পরে ৭ দিন ২৪ ঘণ্টা ফিলিং স্টেশন খোলা থাকবে।’রোববার (৯ এপ্রিল) দুপুরে বনানীর বিআরটিএ কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এই নির্দেশনা দেন। 

গাজীপুর বিআরটি প্রকল্পকে ভোগান্তির অন্যতম স্থান উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, 'বিআরটি প্রকল্প শেষ হওয়ার কথা বললেও শেষ হয় না। এতে মানুষের ভোগান্তি হচ্ছে। এছাড়া, বিদেশগামীরা অনেক সময় বিমানের ফ্লাইট মিস করছে।' এ সময় জনগণের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সংশ্লিষ্ট সরকারি ও বেসরকারি সংস্থাগুলোকে দায়িত্বের সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি। 

মন্ত্রী বলেন, 'যার যার যে দায়িত্ব তিনি সেভাবে পালন করুন। এটা হলো আপনাদের কাছে আমার অনুরোধ।' 

তিনি আরও বলেন, 'সবচেয়ে বড় ঘাটতি আমাদের শৃঙ্খলার। সড়কে সেটা কার্যকর হয়নি। পরিবহনেও হয়নি। আরও অনেক জায়গায় ৬ লেন বা ৮ লেন করার পরিকল্পনা আছে। তবে ডিসিপ্লিন কীভাবে কার্যকর করতে পারা যাবে সেটাই সবচেয়ে চ্যালেঞ্জ। ডিসিপ্লিন থাকলে যানজট ও দুর্ঘটনা কমবে। এখন গতানুগতিক একটা মিটিং করে ও বক্তব্য দিয়ে যদি মনে হয় দায়িত্ব শেষ হয়ে গেছে, তাহলে শৃঙ্খলা ফেরানো যাবে না।' 

এই মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাহজাহান খান, সড়ক ও সেতু সচিব এ বি এম আমান উল্লাহ নুরী, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব এনায়েত উল্লাহ ও যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

ঢাকা বিজনেস/এন/



আরো পড়ুন