২৬ জুন ২০২৪, বুধবার



৬০ রানে ৫ উইকেট নেই কিউইদের

ক্রীড়া ডেস্ক || ০১ ডিসেম্বর, ২০২৩, ০৩:১২ পিএম
৬০ রানে ৫ উইকেট নেই কিউইদের


নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি স্বাগতিক বাংলাদেশ। যেখানে ম্যাচের চতুর্থ দিনে টাইগারদের দেওয়া  ৩৩২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ধুঁকছে কিউইরা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এই প্রতিবেদন লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ৬০ রান। ক্রিজে ফিলিপস ০ ও মিচেল ১৯ রানে ব্যাট করছেন।

এর আগে সিলেট টেস্টে নিজেদের দ্বিতীয় ইনিংসে অল আউট হওয়ার আগে বাংলাদেশ সংগ্রহ করে ৩৩৮ রান। নিজেদের প্রথম ইনিংসে বাংলাদেশ ৩১০ ও নিউজিল্যান্ড ৩১৭ রান করেছে। এতে কিউইদের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৩৩২ রান।

বাংলাদেশের দেওয়া লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খেয়েছে নিউজিল্যান্ড। কিউইদের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন টম লাথাম ও ডেভন কনওয়ে। তবে দ্বিতীয় ইনিংসে রানের খাতা খোলার আগেই সাজঘরের পথ ধরেন লাথাম। তার উইকেট নিজের ঝুলিতে ভরেছেন শরিফুল ইসলাম।

এরপর উইকেটে আসেন কেন উইলিয়ামসন। ভয়ংকর হয়ে ওঠার আগেই তাকে লেগ বিফরের ফাঁদে ফেলেন তাইজুল ইসলাম। এতে উইলিয়ামসনের ইনিংস থামে ১১ রানে। এরপরই প্যাভিলিয়নের পথ ধরেন হেনরি নিকলস।

দলের হয়ে ব্যাট হাতে লড়াই করেও ব্যক্তিগত ২২ রানেই থামেন কনওয়ে। এরপর তাইজুলের ঘূর্ণিতে কাটা পড়েন টম ব্লান্ডেল। তার বিদায়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে কিউইরা।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন