১৯ মে ২০২৪, রবিবার



শিল্প-সাহিত্য
প্রিন্ট

ফিচার সাংবাদিকতায় সম্মাননা পেলেন শান্ত

বগুড়া সংবাদদাতা || ১৪ ডিসেম্বর, ২০২২, ০১:৪২ এএম
ফিচার সাংবাদিকতায় সম্মাননা পেলেন শান্ত


ফিচার সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেলেন গণমাধ্যমকর্মী সাজেদুর আবেদীন শান্ত। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বগুড়ার সোনাতলা উপজেলা সভাকক্ষে প্রভাতের আলো তরুণ সংঘ আয়োজিত অনুষ্ঠানে তার হাতে এ সম্মাননা তুলে দেন উপজেলা নির্বাহী অফিসার সাঈদা পারভীন।    

এসময় উপস্থিত ছিলেন সোনাতলা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহিদুল বারী খান রব্বানি, সোনাতলা অফিসার ইনচার্জ সৈকত হাসান ও সোনাতলা প্রেসক্লাবের সভাপতি নিপুণ আনোয়ার কাজল।

এসময় সাজেদুর আবেদীন শান্ত বলেন, ‘ধন্যবাদ জানাই প্রভাতের আলো সংঘকে। এমন স্বীকৃতি কাজের গতি বাড়িয়ে দেবে। আশা করি এ স্বীকৃতি আমাকে আরও দায়িত্বশীল করে তুলবে।’

সাজেদুর আবেদীন শান্ত একাধারে কবি, সাংবাদিক, লেখক, আলোকচিত্রী ও সামাজিক সংগঠক। তিনি বিভিন্ন দৈনিক পত্রিকা ও নিউজ পোর্টালে ফিচার লেখেন। সাংবাদিকতায় তার যাত্রা শুরু একটি অনলাইন নিউজ পোর্টালে লেখালেখির মাধ্যমে। 

বর্তমানে তিনি দৈনিক আলোকিত সকাল পত্রিকার স্টাফ রিপোর্টার ও ডেইলি স্টার পত্রিকার কন্ট্রিবিউটর হিসেবে কাজ করছেন। ঢাকা বিজনেসের মতো আরো পাঠকপ্রিয় অনলাইন পোর্টালেও নিয়মিত লেখালেখি করেন শান্ত।

তিনি মূলত জনজীবন, প্রকৃতি, উদ্যোক্তা, করপোরেট ব্যক্তিত্ব, তথ্য প্রযুক্তি, ভ্রমণ, গ্রামীণ ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি নিয়ে ফিচার লেখেন।

শৈশবে বগুড়া বার্তা’য় প্রকাশিত হয় সাজেদুর আবেদীন শান্ত’র প্রথম কবিতা। বর্তমানে তিনি দেশের জাতীয় দৈনিক পত্রিকার সাহিত্য পাতায় নিয়মিত কবিতা, গল্প ও কলাম লেখেন। তার প্রকাশিত প্রথম কাব্যগ্রন্থ ‘আষাঢ়, তুই এবং মৃত্যু’। এ ছাড়া সম্পাদনা করেন শিল্প সাহিত্যের সাময়িকী ‘উন্মেষ’। 

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন