১৮ মে ২০২৪, শনিবার



টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ২৪ অক্টোবর, ২০২৩, ০২:১০ পিএম
টস হেরে বোলিংয়ে বাংলাদেশ


বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ম্যাচে আজ  দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে বাংলাদেশ। মঙ্গলবার (২৪ অক্টোবর) মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে বোলিংয়ে আমন্ত্রণ জানয়েছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক এইডেন মার্করাম। ম্যাচটি শুরু হবে  বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। 

 ঘুরে দাঁড়ানোর ম্যাচে নিজেদের সেরা পারফরম্যান্স দিতে প্রস্তুত টাইগার বাহিনী। চলমান আসরে আফগানিস্তানকে উড়িয়ে দুরন্ত সূচনা করেছিল বাংলাদেশ। কিন্তু এরপরের তিন ম্যাচে হ্যাটট্রিক পরাজয়ের ফলে ব্যাকফুটে টাইগাররা।  অন্যদিকে, জয়ের ধারা অব্যাহত রাখতে মরিয়া প্রোটিয়ারা।

প্রোটিয়া বধের মিশনে টাইগার একাদশে ফিরেছেন সাকিব আল হাসান। তবে পুরোপুরি সুস্থ না হওয়ায় এ ম্যাচেও দেখা যাবে না দক্ষিণ আফ্রিকার নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমাকে।

ওয়ানডেতে মুখোমুখি লড়াইয়ে বাংলাদেশ থেকে এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। এখন পর্যন্ত ২৪ বার মুখোমুখি হয়েছে দু’দল। প্রোটিয়াদের ১৮ জয়ের বিপরীতে বাংলাদেশ জিতেছে ৬টি ম্যাচ। 

বাংলাদেশ একাদশ: তানজীদ হাসান তামিম, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসুম আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক, রেজা হেনড্রিকস, রাসি ফন ডার ডুসেন, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন, ডেভিড মিলার, মার্কো জানসেন, জেরার্ল্ড কোয়েৎজে, কেশব মহারাজ, কাগিসো রাবাদা ও লিজাড উইলিয়ামস।



আরো পড়ুন