১৯ মে ২০২৪, রবিবার



অর্থনীতি
প্রিন্ট

ডিএসইতে লেনদেন ছাড়ালো হাজার কোটি

ঢাকা বিজনেস ডেস্ক || ০৬ মে, ২০২৪, ০৩:০৫ পিএম
ডিএসইতে লেনদেন ছাড়ালো হাজার কোটি


দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)  লেনদেন বেড়েছে। আর ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ১ হাজার কোটি টাকা, যা প্রায় গত ৩ মাসের মধ্যে সর্বোচ্চ। সোমবার (৬ মে) ডিএসসি সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইতে সোমবার বেড়েছে সব কটি সূচকের মান। প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৩৪ দশমিক ৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭২৭ দশমিক ০১ পয়েন্টে। আর ডিএস-৩০ সূচক ১৩ দশমিক ৩৫ পয়েন্ট ও ডিএসইএস সূচক ১০ দশমিক ৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে ২ হাজার ৪৬ দশমিক ৮০ পয়েন্ট ও ১ হাজার ২৬১ দশমিক ৫০ পয়েন্টে।

ডিএসইতে এদিন বেড়েছে লেনদেনের পরিমাণও। এদিন লেনদেন হয়েছে এক হাজার ৯৫ কোটি ৬৪ লাখ টাকার শেয়ার। যা প্রায় গত ৩ মাসের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ১৪ ফেব্রুয়ারি লেনদেন হয়েছিল ১ হাজার ১৭৩ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার।

এ ছাড়া সোমবার ডিএসইতে ৩৯৬টি কোম্পানির শেয়ার ও মিউচুয়াল ফান্ড ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ২৫২টি কোম্পানির, কমেছে ৮৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮টি কোম্পানির শেয়ারের দাম।

লেনদেনের শীর্ষে ছিল ওরিয়ন ইনফিউশন। এ ছাড়া এশিয়াটিক ল্যাবরেটরিজ, তৌফিকা ফুডস অ্যান্ড লাভেলো আইস-ক্রিম, ফার ইস্ট নিটিং এন্ড ডাইং ইন্ডাস্ট্রিজ, ফরচুন সুজ, গোল্ডেন সন, স্যালভো ক্যামিকেল, ইনফরমেশন টেকনোলজি কনসালটেন্টস, ওরিয়ন ফার্মা ও মালেক স্পিনিং মিলস ছিল শীর্ষ ১০টি প্রতিষ্ঠানের তালিকায়।



আরো পড়ুন