১৭ জুন ২০২৪, সোমবার



আশুগঞ্জ নৌবন্দরে শ্রমিক ধর্মঘট প্রত্যাহার

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা || ১২ জুন, ২০২৩, ০৬:০৬ পিএম
আশুগঞ্জ নৌবন্দরে শ্রমিক ধর্মঘট প্রত্যাহার


ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদী বন্দরে অনির্দিষ্টকালের নৌযান ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। সোমবার (১২ জুন) প্রশাসনের আশ্বাসে আবারও কাজে যোগদান করেছে শ্রমিকরা।

নৌযান শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সমন্বয়ক হাবিবুল্লাহ বাহার মাস্টার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রশাসন থেকে আমাদের আশ্বাস দেওয়া হয়েছে, বিষয়টি সুষ্ঠু সমাধান করবে। তাই আমরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছি। শ্রমিকরা কাজে যোগদান করেছে। আগামীকাল আমাদের সভা আহবান করা হয়েছে। সেখানে এই বিষয়ে আলোচনার পর পরবর্তী করণীয় সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শ্যামল চন্দ্র বসাক জানান, প্রশাসনের পক্ষ থেকে শ্রমিক নেতাদের সঙ্গে কথা হয়েছে। শ্রমিকরা কাজে ফিরেছেন।

উল্লেখ্য, শনিবার আশুগঞ্জ নৌবন্দরে তদারকি করতে কার্গো জাহাজ মালিকদের সংগঠন বাংলাদেশ কার্গো ভেসেল ওনার্স অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় নেতারা ও ওয়াটার ট্রান্সপোর্ট সেলের নেতারা আসেন। এ সময় তীরে নোঙরে থাকা ১৮টি জাহাজের শ্রমিকদের মালিক পক্ষের লোকজন কোনো কারণ ছাড়াই মারধর করেন। শ্রমিকদের মারধরের প্রতিবাদে রোববার থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করে আসছিল শ্রমিকরা। 

ঢাকা বিজনেস/এমএ



আরো পড়ুন