১৮ মে ২০২৪, শনিবার



বিপিএলের নবম আসরের পর্দা উঠছে দুপুরে

ক্রীড়া ডেস্ক || ০৬ জানুয়ারী, ২০২৩, ০৩:৩১ পিএম
বিপিএলের নবম আসরের পর্দা উঠছে দুপুরে


বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসর শুরু হচ্ছে আজ ৬ জানুয়ারি। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে উদ্বোধনী দিনে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স-সিলেট স্ট্রাইকার্সের খেলা দিয়ে এবারের আসর শুরু হচ্ছে। গত ডিসেম্বরে ফ্র্যাঞ্চাইজি এই লিগের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সাত দলের এই টুর্নামেন্টের উদ্বোধনী দিনে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুপুর আড়াইটায় সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে লড়বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স এবং সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স মুখোমুখি হবে রংপুর রাইডার্সের।

ঢাকার শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম ও সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে এবারের আসরের ম্যাচগুলো। ৬ জানুয়ারি (আজ) থেকে ১০ জানুয়ারি পর্যন্ত চলবে ঢাকার প্রথম পর্ব। চট্টগ্রাম পর্বে খেলা হবে ১৩ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত। এরপর ২৩ ও ২৪ জানুয়ারি দুদিনের জন্য ঢাকায় ফিরে বিপিএল যাবে সিলেটে। ২৭ থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত বিপিএলের সিলেট-পর্ব।

ঢাকায় তৃতীয় পর্ব শুরু হবে ৩ ফেব্রুয়ারি। সে দফায় হবে কোয়ালিফায়ার, এলিমিনেটর ও ফাইনাল ম্যাচও। ১২ ফেব্রুয়ারি এলিমিনেটর ম্যাচের পর হবে প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ১৪ ফেব্রুয়ারি। ফাইনালসহ প্লে-অফে সব কটি ম্যাচের জন্যই রাখা হয়েছে রিজার্ভ ডে।

আরও পড়ুন: বিপিএলের পূর্ণাঙ্গ সূচি দেখতে ক্লিক করুন এখানে। 

দ্বিতীয় কোয়ালিফায়ার যেদিন হবে সেদিন ছাড়া প্রতিদিনই দুটি করে ম্যাচ। সপ্তাহে শনি থেকে বৃহস্পতিবার দিনের ম্যাচগুলো শুরু হবে বেলা ২টায়, শুক্রবারের ম্যাচগুলো শুরু হবে বেলা আড়াইটায়। শুক্রবার দিনের দ্বিতীয় ম্যাচ শুরু হবে সন্ধ্যা সোয়া ৭টায়, সপ্তাহের বাকি ম্যাচগুলো শুরুর সময় সন্ধ্যা ৭টা। নবম আসরের পর্দা নামবে ১৬ ফেব্রুয়ারি ফাইনালের মধ্যদিয়ে।

ঢাকা বিজনেস/এম 



আরো পড়ুন