১৮ মে ২০২৪, শনিবার



রামপালে তামার তার চুরির অভিযোগে আটক ৩

বাগেরহাট প্রতিনিধি || ২১ সেপ্টেম্বর, ২০২৩, ০২:০৯ পিএম
রামপালে তামার তার চুরির অভিযোগে আটক ৩


বাগেরহাটের রামপালে বাংলাদেশ-ইন্ডিয়া ফ্রেন্ডশিপ পাওয়ার প্লান্ট এলাকা থেকে ৩ লাখ  ৯৪ হাজার ৫০০ টাকার তামার তার চুরির অভিযোগে ৩ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ভোর ৬টার দিকে তাদের আটক করেন ৩ আনসার ব্যাটালিয়নের সদস্যরা।  আনসার ব্যাটালিয়ন-৩-এর সহকারী পরিচালক শাহনাজ জেসমিন এই তথ্য নিশ্চিত করেন। 

আটক ব্যক্তিরা হলেন ফকিরহাট উপজেলার ভাড়াশিয়া গ্রামের আশরাফ আলীর ছেলে মো. মেহেদী হাসান (১৯), খুলনার রূপসা উপজেলার খাজাডাঙ্গা গ্রামের নুর মোহাম্মদ শেখের ছেলে মো. মাহাবুব হোসেন (২১) ও খুলনার সোনডাঙ্গা উপজেলার গোবরচাকা এলাকার মফিজ সরদারের ছেলে মো. জাহাঙ্গীর সরদার (৪৮)।

শাহনাজ জেসমিন বলেন, ‘৩ আনসার ব্যাটালিয়ন রামপাল ক্যাম্পের আভিযানিক একটি দল বিদ্যুৎকেন্দ্রের ১ নম্বর গেইটে অভিযান চালায়। এ সময় ২৬৩ কেজির বেশি আর্থিং কপার ক্যাবলসহ চোর চক্রের ওই ৩ সদস্যকে আটক করা হয়। তার বহন করা একটি মাইক্রোবাস জব্দ করা হয়। জব্দ করা কপার ক্যাবলের আনুমাণিক বাজার মূল্য ৩ লাখ ৯৪ হাজার ৫০০টাকা।’ 

শাহনাজ জেসমিন আরও বলেন, ‘রাষ্ট্রীয় সম্পদ চুরির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। ভবিষ্যতেও আমাদের এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।’ তিনি বলেন, ‘তাপবিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী জব্দ করা মালামালসহ চোরদের রামপাল থানায় সোপর্দ করা হয়েছে। রামপাল থানায় মামলার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।’ 

উল্লেখ্য, গত মে ২০২২ তারিখ থেকে এ পর্যন্ত ৬০টির বেশি অভিযানে প্রায় ৭৯ লাখ ৩০০ টাকার চোরাই মালামাল ও ৫৪ জন চোরাকারবারীকে আটক করেছে ৩ আনসার ব্যাটালিয়ন সদস্যরা।

ঢাকা বিজনেস/বাপ্পা/এন



আরো পড়ুন