২৯ জুন ২০২৪, শনিবার



চমক রেখে বিশ্বকাপ দল ঘোষণা পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক || ২২ সেপ্টেম্বর, ২০২৩, ০৪:০৯ পিএম
চমক রেখে বিশ্বকাপ দল ঘোষণা পাকিস্তানের


ওয়ানডে বিশ্বকাপের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাচক ইনজামাম উল হক।  বিশ্বকাপে পাকিস্তানকে নেতৃত্ব দিবেন নিয়মিত অধিনায়ক বাবর আজম। সহ-অধিনায়ক হিসেবে রাখা হয়েছে শাদাব খানকে। 

তবে বিশ্বকাপ দলে নেই পাকিস্তানের তরুণ পেসার নাসিম শাহ। সদ্য সমাপ্ত এশিয়া কাপে কাঁধে চোট পাওয়া এই পেসার দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন। বিশ্বকাপ দলে তার জায়গায় ডাকা হয়েছে অভিজ্ঞ হাসান আলীকে। এশিয়া কাপের দলে থাকা ফাহিম আশরাফও বিশ্বকাপে থাকছেন না। ডানহাতি এ পেস বোলিং অলরাউন্ডারের জায়গায় বিশ্বকাপ দলে ঢুকেছেন লেগ স্পিনার উসামা মীর।

২৯ বছর বয়সী হাসান পাকিস্তানের হয়ে সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০২২ সালের জুনে। আর উসামার সর্বশেষ ম্যাচ এশিয়া কাপের আগে আফগানিস্তান সিরিজে। উসামা যুক্ত হয়েছেন শাদাব খান ও মোহাম্মদ নওয়াজদের নিয়ে গড়া স্পিন আক্রমণে। আর পেস আক্রমণে হাসান সঙ্গী হয়েছেন শাহিন আফ্রিদি, হারিস রউফ ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়রদের।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড :  বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, ইমাম উল হক, আবদুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আগা সালমান, সৌদ শাকিল, ইফতেখার আহমেদ, মোহাম্মদ নওয়াজ, উসামা মীর, শাহীন আফ্রিদি, হারিস রউফ, হাসান আলী ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র।

রিজার্ভ : মোহাম্মদ হারিস, আবরার আহমেদ, জামান খান।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন