১৭ জুন ২০২৪, সোমবার



১৯৩ রানে থামলো টাইগাররা

ক্রীড়া ডেস্ক || ০৬ সেপ্টেম্বর, ২০২৩, ০৬:০৯ পিএম
১৯৩ রানে থামলো টাইগাররা


এশিয়া কাপের সুপার ফোরের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে রান পাননি লিটন-তাওহীদরা। পঞ্চাশের আগে চার উইকেট হারানো দলকে ১০০ রানের জুটি দিয়ে ফিফটি করে ফেরেন সাকিব। ফিফটির পর আউট হয়েছেন মুশফিক। অভিজ্ঞ এই দুই ব্যাটারের আউটের পরই আবারও ধস নামে টাইগারদের ব্যাটিংয়ে। রউফ-নাসিম শাহ’র দুর্দান্ত বোলিংয়ে ১৯৩ রানেই গুটিয়ে যায় সাকিবরা। সুপার ফোরের প্রথম ম্যাচে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ১৯৪ রান। 

সাকিব আল হাসান ৫৭ বল খেলে সাতটি চারের শটে ৫৩ রানে আউট হয়েছেন। মুশফিক দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করে ফিরেছেন। এর আগে শামীম এক ছক্কায় ১৬ রান করেন।

এই ম্যাচেও ওপেনিং করা মিরাজ ইনিংসের প্রথম বলেই গোল্ডেন ডাক মেরে আউট হন। তিনে নামা লিটন ফিরে যান ১৬ রান করে। পরে নাঈম শেখ ২০ রান করে ও তাওহীদ হৃদয় ২ রান করে আউট হয়েছেন।   

বাংলাদেশ একাদশ: মোহাম্মদ নাঈম, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), তাওহিদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ।

পাকিস্তান একাদশ: ফখর জামান, ইমাম-উল-হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), ইফতিখার আহমেদ, সালমান আলী আঘা, ফাহিম আশরাফ, শাদাব খান (সহ-অধিনায়ক), শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফ।

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন