১৯ মে ২০২৪, রবিবার



বাগেরহাটে ৪ প্রার্থীর মনোয়ন বাতিল

বাগেরহাট প্রতিনিধি || ০৩ ডিসেম্বর, ২০২৩, ০৩:১২ পিএম
বাগেরহাটে ৪ প্রার্থীর মনোয়ন বাতিল


বাগেরহাট-১ ও ২ আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়নপত্র জমা দিলেও যাচাই-বাছাই শেষে বাতিল হয়ে গেছে ৪ জনের মনোয়নপত্র। রোববার (৩ ডিসেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. খালিদ হোসেন  এই ঘোষণা দেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, বাগেরহাট-১ আসন থেকে জমা দেওয়া বাংলাদেশ কনগ্রেস পার্টির কাজী রবিউল ইসলামের মনোয়নপত্র ঋণখেলাপি হওয়ায় বাতিল করা হয়েছে। এছাড়াও বাগেরহাট-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী এস এম আজমল হোসেনের সমর্থিত ভোটারের নকল স্বাক্ষর, জাতীয় পার্টির হাজরা সহিদুর ইসলামের ঋণখেলাপি ও তৃণমূল বিএনপির মরিয়ম সুলতানা দেউলিয়া প্রতিষ্ঠানের ঋণে সাক্ষী থকার কারণে মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

বাগেরহাট-১ (চিতলমারী, ফকিরহাট ও মোল্লাহাট) আসনে বৈধ মনোনয়ন রয়েছে আওয়ামী লীগের শেখ হেলাল উদ্দিন, জাতীয় পার্টির মো. কামরুজ্জামান, জাকের পার্টির শেখ গোলাম ফারুক চান, তৃণমূল বিএনপির মাহফুজুর রহমান, বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্টের (বিএনএম) মঞ্জুর হোসেন শিকদার, ন্যাশনাল পিপলস পার্টির বাসুদেব গুহ ও বাংলাদেশ কংগ্রেসের আতাউর রহমান আতিকী। 

উল্লেখ্য, বাংলাদেশ কনগ্রেস পার্টি থেকে একজন ঢাকা ও একজন বাগেরহাটে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

বাগেরহাট-২ (কচুয়া-বাগেরহাট সদর) আসনে বৈধ মনোনয়ন রয়েছে আওয়ামী লীগের শেখ তন্ময়, জাকের পার্টির খান আরিফুর রহমান ও বাংলাদেশ ন্যাশনাল মুভমেন্ট (বিএনএম)-এর সোলায়মান শিকদার।

রিটার্নিং কর্মকর্তা আরও জানান, ৪ ডিসেম্বর বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) ও বাগেরহাট-৪(মেরেলগঞ্জ-শরনখোলা) আসনে জমা দেওয়া প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। 

ঢাকা বিজনেস/বাপ্পা/এনই 



আরো পড়ুন