১৭ জুন ২০২৪, সোমবার



৭ উইকেটে টেস্ট জয় বাংলাদেশের

ক্রীড়া ডেস্ক || ০৭ এপ্রিল, ২০২৩, ০১:০৪ পিএম
৭ উইকেটে টেস্ট জয় বাংলাদেশের


ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টে ৭ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। চতুর্থ দিন দ্বিতীয় সেশনে ১৩৮ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় সাকিব বাহিনী। 

আগের ইনিংসে সেঞ্চুরি করা মুশফিক আজ ফিফটি করেছেন। তিনি ৫১ রান করে অপরাজিত রয়েছেন। মুমিনুল অপরাজিত আছেন ২০ রান করে। এ ছাড়া তামিম ৩১ ও লিটন ২৩ রান করেন। এর আগে জিম্বাবুয়ের বিপক্ষে ২০১৪ সালে ৭ উইকেটে ১০১ রান করে জিতেছিল বাংলাদেশ। এর আগে প্রথম টেস্টে কোনো দলের বিপক্ষে জিতেনি বাংলাদেশ।  

এদিকে, আজ সকাল সকাল বাংলাদেশকে সুসংবাদ উপহার দেন পেসার এবাদত হোসেন। নিজের ইনিংসের সঙ্গে আর মাত্র ১ রান যোগ করে এবাদতের বলে বোল্ড হয়ে যান ম্যাকব্রাইন। ২৮৯ রানের মাথায় পড়লো ৯ম উইকেট। শেষ উইকেটটাও নেন এবাদত। তার বলে উইকেটের পেছনে ক্যাচ দেন গ্রাহাম হিউম। তিনি করেন ১৪ রান। দিনের শুরুতেই ২ উইকেট শিকার করেন তিনি। এতে ঢাকা টেস্টের চতুর্থ দিনে ২৯২ রানে অলআউট হয়েছে আইরিশরা। 

একমাত্র টেস্টে ইনিংস হারের শঙ্কায় থাকা আইরিশরা ১৩৭ রানে এগিয়েছিল। জিততে হলে বাংলাদেশকে ১৩৮ রান সংগ্রহ করতে হতো। কোনো দুর্ঘটনা ছাড়াই আয়ারল্যান্ডের বিপক্ষে জিতে যায় টাইগাররা। 

এই ইনিংসে বাংলাদেশের পক্ষে তাইজুল ইসলাম ৪টি, এবাদত ৩টি, অধিনায়ক সাকিব আল হাসান ২টি ও শরিফুল ইসলাম ১টি উইকেট নেন। প্রথম ইনিংসে আয়ারল্যান্ড ২১৪ ও বাংলাদেশ ৩৬৯ রান করেছিল।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন