০৫ জুলাই ২০২৪, শুক্রবার



টি-টোয়েন্টি দলে নতুন ৩ মুখসহ খেলছেন যারা

ক্রীড়া ডেস্ক || ০২ মার্চ, ২০২৩, ০৫:৩৩ পিএম
টি-টোয়েন্টি দলে নতুন ৩ মুখসহ খেলছেন যারা


ইংল্যান্ডের সঙ্গে প্রথম ওয়ানডেতে হারার পর টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

আগামী ৯ মার্চ থেকে ইংলিশদের বিপক্ষে শুরু হতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে সাকিব আল হাসানকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। ঘোষিত এই দলে ডাক পেয়েছেন নতুন তিন মুখ। তারা হলেন- তৌহিদ হৃদয়, রেজাউর রেজা ও তানভীর ইসলাম। এছাড়া লম্বা সময় পর জাতীয় দলে ফিরেছেন রনি তালুকদার ও শামীম পাটওয়ারী।

সিলেট স্ট্রাইকার্সের হয়ে ব্যাট হাতে আলো ছড়ানো তৌহিদ হৃদয় বিপিএলের ফাইনাল শেষে জায়গা নিশ্চিত করেছিলেন ওয়ানডে দলে। এবার ভালো খেলার পুরস্কার হিসেবে টি-টোয়েন্টিতেও জায়া পেলেন। একই দলের পেসার রেজাউর রহমান রাজা এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বাঁহাতি স্পিনার তানভীর ইসলামও প্রথমবারের মতো ডাক পেয়েছেন ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের জাতীয় দলে।

বুধবার সন্ধ্যায় ঘোষিত এই দলে বড় চমক প্রায় ৮ বছর পর জাতীয় দলে ফেরা রনি তালুকদার। ২০১৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে একমাত্র আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচটি খেলেছিলেন তিনি। বাদ পড়েছেন ইয়াসির আলি চৌধুরী রাব্বি, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, শরীফুল ইসলাম এবং ইবাদত হোসেন চৌধুরী।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল

সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামীম পাটোয়ারী, রনি তালুকদার, তৌহিদ হৃদয়, রেজাউর রহমান রাজা, তানভীর ইসলাম।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন