১৮ মে ২০২৪, শনিবার



ভোট দিলেন নৌকা প্রতীকের প্রার্থী লিটন

রাজশাহী সংবাদদাতা || ২১ জুন, ২০২৩, ০৯:০৬ এএম
ভোট দিলেন নৌকা প্রতীকের প্রার্থী লিটন


রাজশাহী সিটি নির্বাচনে (রাসিক) আওয়ামী লীগের সমর্থিত নৌকা প্রতীকের প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন ভোট দিয়েছেন। বুধবার (২১ জুন) সকাল সোয়া ৯টায় নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের উপশহর এলাকার রাজশাহী স্যাটেলাইট টাউন হাইস্কুল কেন্দ্রে তিনি ভোট দেন। 

এর আগে একই দিন ৮টায় ভোটগ্রহণ শুরু হয়, বিরতিহীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত।

রাসিক নির্বাচনে মেয়র প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন (নৌকা), জাতীয় পার্টি (জাপা) মনোনীত সাইফুল ইসলাম স্বপন (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মাওলানা মুরশিদ আলম ফারুকী (হাতপাখা) ও জাকের পার্টি মনোনীত লতিফ আনোয়ার (গোলাপফুল)।

নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, ৯৬ দশমিক ৭২ বর্গকিলোমিটারের এই নগরীতে মোট ভোটার রয়েছেন ৩ লাখ ৫১ হাজার ৯৮২ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ ৮০ হাজার ৮০৯ জন ও পুরুষ ভোটার এক লাখ ৭১ হাজার ১৬৭ জন। তবে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর ভোটার ৬ জন। এবার নতুন ভোটার রয়েছেন ৩০ হাজার ১৫৭ জন।

নির্বাচন অফিস সূত্রে আরও জানা গেছে, রাসিকের ১৫৫টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ)। এরমধ্যে ১৪৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ ও ৭টি কেন্দ্র অতি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। এসব কেন্দ্রে স্থাপন করা হয়েছে ১ হাজার ৫৬০টি ক্লোজ সার্কিট (সিসিটিভি) ক্যামেরা। এছাড়া কেন্দ্রের বুথগুলোতেও থাকছে এই ক্যামেরা।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন