১৮ মে ২০২৪, শনিবার



ইবিতে ছাত্রী নির্যাতন: তদন্ত প্রতিবেদন জমা হাইকোর্টে

ইবি প্রতিনিধি || ২৭ ফেব্রুয়ারী, ২০২৩, ০৭:৩২ পিএম
ইবিতে ছাত্রী নির্যাতন: তদন্ত প্রতিবেদন জমা হাইকোর্টে


কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছাত্রী নির্যাতনের ঘটনায় করা তদন্ত কমিটির প্রতিবেদন হাইকোর্টে জমা দেওয়া হয়েছে। সোমবার (২৭ ফেব্রুয়ারি) সকালে ইবির ডেপুটি রেজিস্ট্রার মনিরুজ্জামান মিল্টন তদন্ত প্রতিবেদনটি জমা দেন।

এর আগে রোববার (২৬ ফেব্রুয়ারি) ইবির রেজিস্ট্রার কার্যালয়ে তদন্ত প্রতিবেদন জমা দেয় বিশ্ববিদ্যালয় কমিটি। ওইদিন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. রেবা মণ্ডল ৫০০৯ নং স্মারকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ে প্রতিবেদনটি জমা দেন।

এ বিষয়ে তদন্ত কমিটির সদস্য অধ্যাপক ড. দেবাশীষ শর্মা বলেন, ‘আমরা তদন্ত প্রতিবেদন জমা দিয়েছি। তবে তদন্তের স্বার্থে এখনি কিছু বলা যাচ্ছে না।’

এর আগে গতকাল ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচএম আলী হাসান বলেন, ‘আমার কাছে প্রতিবেদনটি জমা দেওয়া হয়েছে। এটি উপাচার্য ও হাইকোর্টে পাঠানো হবে।’

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের দেশরত্ন শেখ হাসিনা হলে গত ১১ ফেব্রুয়ারি রাত সাড়ে ১১টা থেকে ৩টা পর্যন্ত নবীন এক ছাত্রীকে শারীরিক নির্যাতনের অভিযোগ ওঠে ছাত্রলীগের কয়েকজন শিক্ষার্থীর বিরুদ্ধে।

১৩ ফেব্রুয়ারি সকালে ভয় পেয়ে হল ছেড়ে বাড়িতে চলে যান ভুক্তভোগী ওই ছাত্রী। পরে র‌্যাগিংয়ের নামে শারীরিক ও মানসিকভাবে হেনস্তার বিচার ও নিরাপত্তা চেয়ে প্রক্টর ও ছাত্র-উপদেষ্টা দফতর বরাবর লিখিত অভিযোগ করেন তিনি। বিষয়টি নিয়ে হল প্রশাসন, বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শাখা ছাত্রলীগ পৃথক তদন্ত কমিটি গঠন করে। বিষয়টি হাইকোর্ট পর্যন্ত গড়ায়। পরবর্তী সময়ে হাইকোর্টের নির্দেশে ক্যাম্পাস ছাড়েন অভিযুক্তরা। হাইকোর্টের নির্দেশে বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করে কুষ্টিয়া জেলা প্রশাসন।

ইমন/এম



আরো পড়ুন