১৮ মে ২০২৪, শনিবার



চট্টগ্রামে বৃষ্টির হানা, অনিশ্চিত খেলা

ক্রীড়া ডেস্ক || ২৯ মার্চ, ২০২৩, ০১:০৩ পিএম
চট্টগ্রামে বৃষ্টির হানা, অনিশ্চিত খেলা


চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সফরকারী আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে মাঠে নামার আগেই হানা দিয়েছে বৃষ্টি। তবে, বৃষ্টি শুরুর আগেই টস হয়েছে। পঞ্চমবারের মতো টস জিতছে আইরিশরা, ব্যাটিং পেয়েছে বাংলাদেশ।   

এদিকে, প্রথম ম্যাচেও হানা দিয়েছিল বৃষ্টি। ফলে বৃষ্টি আইনে বাংলাদেশ ২২ রানে হারায় আয়ারল্যান্ডকে। প্রথমে ব্যাট করে ১৯ ওভার ২ বলে ৫ উইকেটে ২০৭ করে বাংলাদেশ। বৃষ্টির বাঁধায় ইনিংস শেষ করতে পারেনি টাইগাররা। কিন্তু নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে সর্বোচ্চ ২১৫ রানের রেকর্ড ভাঙার সুযোগ ছিল টাইগারদের সামনে।  

বৃষ্টি আইনে ৮ ওভারে জয়ের জন্য ১০৪ রানের নতুন টার্গেট পায় আয়ারল্যান্ড। জবাবে ৮ ওভারে ৫ উইকেটে ৮১ রান করে ম্যাচ হারে আইরিশরা। 

প্রথম ম্যাচের পারফরমেন্সে এটা অত্যন্ত পরিস্কার যে, আক্রমনাত্মক  ধরনের ক্রিকেট খেলতে কোনো প্রকার ছাড় দেবে না বাংলাদেশ দল। পাওয়ার প্লেতেই রেকর্ড ৮১ রান করেছিল টাইগাররা। 

প্রথম ম্যাচ শেষে সাকিব আল হাসান বলেন, ‘নিজেদের ইচ্ছে অনুযায়ী  আক্রমণাত্মক  ক্রিকেট খেলতে পেরেছে দল।  আমরা এটাই চাই। এক বা দুইজনের পক্ষে সবসময় অবদান রাখা কঠিন। এই ধরনের অলরাউন্ড পারফরমেন্স চাই।’

তিনি আরও বলেন, ‘আমরা নিশ্চিত নই উইকেট কতটা কাজে আসবে, কিন্তু আমরা শুরু থেকে ইতিবাচক থাকার চেষ্টা করি।’

এদিকে, সিরিজে ঘুড়ে দাঁড়িয়ে টিকে থাকার ব্যাপারে আশাবাদি আয়ারল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক পল স্টার্লিং। 

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন