১৮ মে ২০২৪, শনিবার



জেমস বন্ড বানাতে ইচ্ছুক ক্রিস্টোফার

বিনোদন ডেস্ক || ১০ অক্টোবর, ২০২৩, ১০:১০ এএম
জেমস বন্ড বানাতে ইচ্ছুক ক্রিস্টোফার


ব্রিটিশ ঔপন্যাসিক ইয়ান ফ্লেমিংয়ের অমর গোয়েন্দা চরিত্র জেমস বন্ড। সাহিত্যের পাশাপাশি সিনেমার চরিত্রেও বন্ডের জনপ্রিয়তার কমতি নেই। ১৯৫৩ সালে বই হিসেবে বাজারে এলেও সিনেমা হিসেবে বন্ডের আত্মপ্রকাশ ঘটে ১৯৬২ সালে।

বিগত ষাট বছরে শন কনারি, রজার মুর, টিমোথি ডালটন, পিয়ার্স ব্রসনান এবং সর্বশেষ ড্যানিয়েল ক্রেগের মতো তারকারা জেমস বন্ড হিসেবে পর্দায় আলো ছড়িয়েছেন। এ সময়ে বেশ কয়েকজন খ্যাতনামা পরিচালকও যুক্ত ছিলেন দর্শক নন্দিত এই ফ্র্যাঞ্চাইজির সঙ্গে।

এবার জেমস বন্ডের পরিচালনায় যুক্ত হতে চান চলতি সময়ের আরেক শক্তিমান পরিচালক ক্রিস্টোফার নোলান। যিনি সর্বশেষ চলচ্চিত্র ‘ওপেনহেইমার’ দিয়ে বক্স অফিসের পাশাপাশি দর্শকের মনও জয় করে নিয়েছেন।

হলিউডের সিনেমাবিষয়ক কয়েকটি সংবাদমাধ্যমের ভাষ্যমতে, জেমস বন্ড প্রযোজক বারবারা ব্রকলির সঙ্গে ইতোমধ্যে আলোচনা হয়েছে ক্রিস্টোফার নোলানের। তিনি আগামী দুই থেকে তিনটি জেমস বন্ড সিনেমা পরিচালনা করতে চান।

ইতোঃপূর্বে এক সাক্ষাৎকারে ইয়ান ফ্লেমিংয়ের কোনো বই থেকে সিনেমা তৈরির ইচ্ছা প্রকাশ করেছিলেন নোলান। আর এটা যদি জেমস বন্ডই হয়, তবে তা হবে সোনায় সোহাগা।

কিন্তু জেমস বন্ড প্রযোজনা প্রতিষ্ঠান ইয়ন প্রোডাকশনের সূত্রমতে, নোলান নাকি বারবারা ব্রকলির সঙ্গে বৈঠকে বেশ কিছু শর্ত দিয়েছেন। নির্মাণের পাশাপাশি আরও কিছু বিষয়ে পূর্ণ স্বাধীনতা চান তিনি। এ ছাড়া নোলান ১৯৫৩ সালে বন্ড বিষয়ক ইয়ান ফ্লেমিংয়ের প্রথম উপন্যাস ‘ক্যাসিনো রয়্যাল’-এর আধুনিক রূপায়ণ করতে চান। তবে কবে নাগাদ এ বিষয়ক খবর নিশ্চিত করা হবে, সে বিষয়ে কিছু জানা যায়নি।

ড্যানিয়েল ক্রেগের পর ইদ্রিস আলবা, হেনরি কেভিল, অ্যারন টেলর জনসন, রবার্ট প্যাটিনসনসহ বেশ কিছু হলিউড তারকার নাম শোনা যাচ্ছে আগামীর বন্ড হিসেবে। এই খবরের মধ্যে জেমস বন্ডের পরিচালনায় ক্রিস্টোফার নোলানের নাম নতুন আলোচনার জন্ম দিয়েছে।

ঢাকা বিজনেস/এন



আরো পড়ুন