১৮ মে ২০২৪, শনিবার



বিলোনিয়া স্থলবন্দরের যাত্রা

ফেনী সংবাদদাতা || ২২ মে, ২০২৩, ১১:০৫ এএম
বিলোনিয়া স্থলবন্দরের যাত্রা


ফেনীর পরশুরাম উপজেলায় বিলোনিয়া স্থলবন্দরের যাত্রা শুরু হয়েছে। রোববার (২১ মে) এই স্থলবন্দরের উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

স্থলবন্দর কর্তৃপক্ষ জানায়, স্থলবন্দরের ভূমি উন্নয়নসহ অবকাঠামো নির্মাণে ৩৮ কোটি ৬৪ লাখ টাকা ব্যয় হয়েছে। ১০ একর জমিতে ভূমি উন্নয়ন, সীমানা প্রাচীর, অভ্যন্তরীণ রাস্তা, ওপেন স্ট্যাক ইয়ার্ড, পার্কিং ইয়ার্ড, একটি ওয়্যার হাউজ, ট্রান্সশিপমেন্ট শেডসহ একটি অফিস ভবন, একটি ডরমিটরি ভবন নির্মাণ করা হয়েছে।

এদিকে প্রকল্পের আওতায় বন্দরের ড্রেনেজ ব্যবস্থা স্থাপন, টয়লেট কমপ্লেক্স ও আমদানি-রপ্তানি করা পণ্যের সঠিক পরিমাপের লক্ষ্যে ১০০ মেট্রিক টন ধারণক্ষমতাসম্পন্ন দুটি ডিজিটাল ওয়েব্রিজ স্কেল নির্মাণ করা হয়েছে।

এসময় খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‌‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের বর্তমান উন্নয়ন বিশ্ববাসীর নজর কেড়েছে। তাই বিশ্বব্যাংক ও ব্রিটিশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মান জানাচ্ছে। দেশের নাগরিক হিসেবে এতে আমরা আনন্দিত।’

স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনী-১ আসনের সংসদ সদস্য শিরীন আখতার, জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান, পুলিশ সুপার জাকির হাসান, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, পৌরসভার মেয়র নিজাম উদ্দিন চৌধুরী সাজেল, যুগ্ম-কমিশনার কাস্টমস ও প্রকল্প পরিচালক ডিএম আতিকুর রহমান প্রমুখ।

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন