১৯ মে ২০২৪, রবিবার



মুকিদুলের ৫ উইকেট

ক্রীড়া ডেস্ক || ০৮ ফেব্রুয়ারী, ২০২৩, ০১:৩২ এএম
মুকিদুলের ৫ উইকেট


মিরপুরের শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আজ (৭ ফেব্রুয়ারি) মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ফরচুন বরিশাল। এদিন টসে জিতে বরিশালকে আগে ব্যাটিংয়ে পাঠান কুমিল্লার অধিনায়ক ইমরুল। অধিনায়কের সিদ্ধান্তকে যথার্থ প্রমাণ করেন মুকিদুল ইসলাম মুগ্ধ এবং বাকি বোলাররা। এই ম্যাচে মুকিদুল একাই ৫ উইকেট নিয়ে এবারের বিপিএল আসরে উড়তে থাকা সাকিবের বরিশালকে মাত্র ১২১ রানে আটকে দিয়েছেন। বরিশালকে টপকে পয়েন্ট তালিকার দুইয়ে উঠতে কুমিল্লাকে করতে হবে ১২২ রান। 

এদিকে, চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের মঞ্চে একাদশে খুব বেশি সুযোগ পাননি মুকিদুল ইসলাম মুগ্ধ। দল ১০ ম্যাচ খেলে ফেললেও মুগ্ধ খেলতে পেরেছেন মোটে ৫টি। তা-ও সতীর্থ মুস্তাফিজুর রহমানের ইনজুরির সুবাদে। মুস্তাফিজ ইনজুরিতে থাকার কারণে সুযোগ পেয়েছেন মুগ্ধ।

তবে একাদশে সুযোগ পেয়েও খুব বেশি বলার মতো কিছুই করতে পারেননি এই পেসার। ৫ ম্যাচে নিতে পেরেছেন মোট ৪ উইকেট। এর জন্য খরচ করেছিলেন ১৫৪ রান। আজ (৭ ফেব্রুয়ারি) ফরচুন বরিশালের বিপক্ষে এক ম্যাচেই পেছনে ফেলেছেন শেষ পাঁচ ম্যাচের পারফরম্যান্স। বরিশাল ব্যাটসম্যানদের বিপদে ফেলে ৫ উইকেট তুলে নিয়েছেন মুগ্ধ।

টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট তুলে নিয়ে বরিশালকে মাত্র ১২১ রানে আটকে দিয়েছেন কুমিল্লার এই পেসার। মিরপুরে এদিন বরিশালের বিপক্ষে মাঠে নামার আগে মুগ্ধের টি-টোয়েন্টি ক্যারিয়ারের সেরা বোলিং ছিল ৩০ রানের বিনিময়ে ৩ উইকেট নেওয়া। এই ম্যাচেও বরিশালের বিপক্ষে শুরুর দিকে বল হাতে নিতে পারেননি এই পেসার। দলের পঞ্চম পেসার হিসেবে বোলিংয়ে আসেন মুগ্ধ। এই পেসার বোলিংয়ে আসার আগে থেকেই ব্যাট হাতে বিপর্যয়ে ছিল বরিশাল। 

এদিকে, দ্বিতীয় ইনিংসের খেলা শুরু হয়েছে। বরিশালের ১২২ রানের টার্গেট পূরণে মাঠে নেমেছে কুমিল্লা। রিপোর্ট লেখা পর্যন্ত চার ওভার খেলে ১ ইউকেট হারিয়ে কুশিল্লার সংগ্রহ ২৮ রান। 

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন