১৮ মে ২০২৪, শনিবার



সারেগামাপাখ্যাত শুভ আজ গাইবেন বেনুকায়

ঢাকা বিজনেস ডেস্ক || ২২ মার্চ, ২০২৩, ০৩:০৩ পিএম
সারেগামাপাখ্যাত শুভ আজ গাইবেন বেনুকায়


কোলকাতার বিখ্যাত সংগীতবিষয়ক রিয়েলিটি শো সা রে গাম মা পা। এ বছর ওই শো’তে গেয়েছেন বাংলাদেশের একমাত্র প্রতিনিধি চট্টগ্রামের শিল্পী শুভ দাশ। সম্প্রতি তিনি পশ্চিমবঙ্গ থেকে দেশে ফিরেছেন। দেশে ফিরেই বাংলাদেশের গর্ব শুভ দাশ অংশ নিয়েছেন মিউজিক্যাল ল্যাব শো বেনুকা’তে। 

আজ বুধবার রাত দশটায় বেনুকার ইউটিউব ও ফেসবুক পেজ থেকে একযোগে প্রচারিত হবে সংগীতবিষয়ক অনুষ্ঠান বেনুকা। 

‘বেনুকা’র ১৯তম পর্বে গাইছেন শুভ দাশ। বুধবার (২২ মার্চ, ২০২৩) রাত ১০ টায়  বেনুকা’র নিজস্ব ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকে দর্শকরা অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন। সাপ্তাহিক ভিত্তিতে অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে। 

বেনকুা নিবেদন করছে ভিসতা অ্যান্ড্রয়েড টিভি। মিডিয়া পার্টনার ঢাকা বিজনেসডটকম। 

শুভ মূলত সব ধরনের গানই করেন। সেমি ক্ল্যাসিক্যাল গানে তিনি বেশ দক্ষ। তার ভক্তরা জানেন, তিনি বেশ দরদ দিয়ে গানের ভাব বুঝে গেয়ে থাকেন। আজকের পর্বে তিনি ফোক গান গাইবেন, যদিও গানগুলোতে থাকবে তার নিজস্ব আরোপিত ভাবধারা। যা গানগুলোকে আরো মনোগ্রাহী করে তুলবে। 

বেনুকা’র নিজস্ব স্টুডিও থেকে প্রচারিত হবে অনুষ্ঠানটি। সরাসরি সম্প্রচার শেয়ার করা হবে ঢাকা বিজনেস এবং ভিসতা ‘র ফেসবুক পেইজ থেকেও। 

বেনুকা টিম এই অনুষ্ঠানটিকে বলছে, মিউজিক ল্যাব বা সংগীতের ল্যাবরেটরি। এখানে গান পরিবেশনার পাশাপাশি থাকছে গান নিয়ে আলোচনা। সুর, কথা, রাগ, তাৎপর্য, প্রেক্ষাপট ইত্যাদি বিশ্লেষণ করা হয় এই অনুষ্ঠানে। 

বেনুকা উপস্থাপক উদয় হাকিম বলেন, শুরুতে কিছুটা পরীক্ষা-নীরিক্ষার মধ্য দিয়ে যেতে হচ্ছে। ধীরে ধীরে বেনুকা স্বরূপে ফিরে যাবে। 

তিনি বলেন, ‘গান হচ্ছে আত্মার খোরাক। গানের সঙ্গে সঙ্গে তার প্রেক্ষাপট এবং গানের ভেতরে লুকায়িত ভাব কথন মানুষ জানতে চায়। সেই চিরন্তন আগ্রহ থেকেই শুরু হচ্ছে বেনুকার এই সাপ্তাহিক পরিবেশনা। 

বেনুকার এই আয়োজনে স্পন্সর হিসেবে পাশে থাকায় তিনি ভিসতা ইলেকট্রনিক্স কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। 

বেনুকায় গাইতে পারেন যে কেউ। তবে অবশ্যই তাকে সংগীত বিষয়ে সম্যক জ্ঞান থাকতে হবে। বেনুকায় গাইতে চাইলে যোগাযোগ করতে পারেন মোবাইল ফোন, হোয়াটস অ্যাপে (০১৫৭২১৬৮১৯৪) অথবা ই-মেইল ([email protected]) এ। 

বেনুকার ফেসবুক লিঙ্ক Benuka

বেনুকার ইউটিউব লিঙ্ক:  https://www.youtube.com/@Benuka_AML

ঢাকা বিজনেস/এনই/ই/



আরো পড়ুন