১৯ মে ২০২৪, রবিবার



টি-টোয়েন্টি বিশ্বকাপে আইএসের ‌‌‘হামলার হুমকি’

ক্রীড়া ডেস্ক || ০৬ মে, ২০২৪, ০৩:০৫ পিএম
টি-টোয়েন্টি বিশ্বকাপে আইএসের ‌‌‘হামলার হুমকি’


যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে হামলার হুমকি দিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। পাকিস্তান-আফগানিস্তানভিত্তিক জঙ্গি শাখা আইএস-খোরসান এ হুমকি দিয়েছে। হুমকি সত্ত্বেও নিরাপত্তার নিশ্চয়তা দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। ক্রিকেট বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজের খবরে এই তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, এক ভিডিও বার্তায় বিশ্বকাপের বৈশ্বিক ইভেন্টে সহিংসতা চালাবে বলে দাবি করেছে আইএস। তারা বিভিন্ন দেশে নির্যাতন চালানোর বিষয়টি তুলে ধরেছে।

তবে বিশ্বকাপে অংশগ্রহণ করতে যাওয়া সবাইকে নিরাপত্তার নিশ্চয়তা দিয়েছে সিডব্লিউআই। সিডব্লিউআই সিইও জনি গ্রায়েভস এ সম্পর্কে বলেছেন, ‘অংশগ্রহণ করতে যাওয়া সবাইকে আমরা নিশ্চয়তা দিচ্ছি, টি-টোয়েন্টি বিশ্বকাপ আমাদের অগ্রাধিকার লিস্টের প্রথমে। আমাদের ভালো এবং শক্তিশালী নিরাপত্তা পরিকল্পনা আছে।’

ত্রিনিদাদের ডেইলি এক্সপ্রেসের বরাতে ক্রিকবাজ নিয়েছে, দ্বীপটির প্রধানমন্ত্রী কেইথ রোলি বিশ্বকাপে হুমকি প্রতিহত করার জন্য কাজ করে যাচ্ছেন। আর বারবাডোজের নিরাপত্তা কর্মকর্তারা সম্ভাব্য হুমকির বিষয়গুলো পর্যবেক্ষণ করছেন।

ওয়েস্ট ইন্ডিজের পাশাপাশি এবারের বিশ্বকাপ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রে। ওয়েস্ট ইন্ডিজে ম্যাচগুলো হবে অ্যান্টিগা অ্যান্ড বারবুডা, বারবাডোজ, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট অ্যান্ড দ্য গ্রেনাডাইনস ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোয়। যুক্তরাষ্ট্রের ভেন্যুগুলো হলো- ফ্লোরিডা, নিউইর্য়ক ও টেক্সাসে। তবে আইএস যুক্তরাষ্ট্রের ভেন্যুগুলোতে হামলা করার কোনো ইঙ্গিত দেয়নি।




আরো পড়ুন