১৯ মে ২০২৪, রবিবার



ইসরায়েলে গোলাবারুদের একটি চালান স্থগিত করলো যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক || ০৬ মে, ২০২৪, ০৪:০৫ পিএম
ইসরায়েলে গোলাবারুদের একটি চালান স্থগিত করলো যুক্তরাষ্ট্র


ইসরাইলে হঠাৎ গোলাবারুদের একটি চালান স্থগিত করেছে বাইডেন প্রশাসন। গাজায় যুদ্ধবিরতি নিয়ে মিসরে আলোচনার মধ্যে এলো এই সংবাদ । এক সূত্রের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম সিএনএনের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সূত্রটি জানিয়েছে, ফিলিস্তিনের গাজা উপত্যকার রাফাতে ইসরাইলের সম্ভাব্য সামরিক অভিযানের সঙ্গে বাইডেন প্রশাসনের এই সিদ্ধান্তের যোগসূত্র নেই। তা ছাড়া এই সিদ্ধান্ত ইসরাইলে যুক্তরাষ্ট্রের অন্যান্য চালান পাঠানোর বিষয়টিকে প্রভাবিত করবে না।

চালানটির বিষয়ে জানতে চাইলে মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের এক মুখপাত্র ইসরাইলকে যুক্তরাষ্ট্রের দেয়া চলমান নিরাপত্তা সহায়তার কথা উল্লেখ করেন।

মুখপাত্র বলেন, গত ৭ অক্টোবরের হামলার পর থেকে ইসরাইলের জন্য নিরাপত্তা সহায়তা  বাড়িয়েছে যুক্তরাষ্ট্র। ইসরাইলকে জরুরি সহায়তা দেয়ার জন্য যুক্তরাষ্ট্র সর্ববৃহৎ সম্পূরক বরাদ্দ পাস করেছে।

তিনি আরও বলেন, ইরানের হামলা থেকে ইসরাইলকে রক্ষা করার জন্য যুক্তরাষ্ট্র একটি অভূতপূর্ব জোটের নেতৃত্ব দিয়েছে। ইসরাইল যেসব হুমকির মুখোমুখি হচ্ছে, তা থেকে তারা যাতে নিজেদের রক্ষা করতে পারে, সেটি নিশ্চিতের জন্য যা যা করা দরকার, তা করতে থাকবে যুক্তরাষ্ট্র।



আরো পড়ুন