০৬ মে ২০২৪, সোমবার



চাপ সমালে জয়ের পথে ভারত

ক্রীড়া ডেস্ক || ০৮ অক্টোবর, ২০২৩, ০৮:১০ পিএম
চাপ সমালে জয়ের পথে ভারত


ওয়ানডে বিশ্বকাপে আসরের পঞ্চম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছে স্বাগতিক ভারত। আগে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে সবকয়টি উইকেট হারিয়ে ১৯৯ রান সংগ্রহ করে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ২০০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত। তবে বিরাট কোহলি ও লোকেশ রাহুলের অর্ধশতকে ঘুরে দাঁড়িয়েছে ভারত। 

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ২৮ ওভারে তিন উইকেটে হারিয়ে ১১৬ রান। বিরাট কোহলি ৫৯ ও লোকেশ রাহুল ৫১  অপরাজিত আছেন।

 ২০০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রানের খাতা না খুলতেই আউট হয়েছেন ভারতীয় ব্যাটার ইশান কিষাণ। অন্যদিকে দুই অংকের সংখ্যা পার করতে পারেননি রোহিত শর্মা।

রোববার (৮ অক্টোবর) চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে ম্যাচটিতে অস্ট্রেলিয়ার হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। ম্যাচের শুরু থেকেই দেখে শুনে খেলতে থাকেন এ দুই ওপেনার। তবে দলীয় তৃতীয় ওভারের মাথায় জাসপ্রিত বুমরাহার বলে বিরাট কোহলির হাতে ক্যাচ তুলে দিয়ে শূন্য রানে সাজঘরে ফিরেন মিচেল মার্শ। এরপর মাঠে নামেন স্টিভ স্মিথ। 

এদিকে ওয়ার্নার অন্যদিকে স্টিভ স্মিথ।  দুই অজি ব্যাটার গড়েন ৮৫ বলে ৬৯ রানের জুটি। তাদের দুইজনের জুটিতে চাপ কাটিয়ে অর্ধশত রান পার করে টিম অস্ট্রেলিয়া। তাতে অজি শিবিরে কিছুটা স্বস্তি বিরাজ করে। দলীয় ১৬.৩ ওভারে ঘটে বিপত্তি। ওয়ার্নারকে ক্যাচ আউট করেন কুলদীপ যাদব।  ৫২ বলে ৪১ রান করে ফেরেন ওয়ার্নার।

দলীয় ২৭.১ ওভারে রবীন্দ্র জাদেজার বলে বোল্ড হয়েছেন প্যাভিলিয়নে ফিরেছেন স্মিথ। ৪ রানের জন্য ফিফটি মিস করেছেন তিনি। এরপর মাঠে নামেন গ্লেন ম্যাক্সওয়েল। তিনি বেশিক্ষণ পিচে থিতু হতে পারেননি। কুলদ্বীপ যাদবের বলে বোল্ড হয়েছেন তিনি। যাওয়ার আগে ২৫ বলে ১৫ রান করেন অজি এই অলরাউন্ডার। 

এর আগে ব্যক্তিগত ষষ্ঠ ওভারে মার্নাশ ল্যাবুশেনকে ক্যাচ আউট ও  অ্যালেক্স ক্যারিকে এলবিডাব্লিউ আউটের ফাঁদে ফেলে অজিদের  চাপে রাখেন রবীন্দ্র জাদেজা। 

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন