১৮ মে ২০২৪, শনিবার



২ জানুয়ারি থেকে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস’

ঢাকা বিজনেস রিপোর্ট || ২৯ ডিসেম্বর, ২০২২, ০১:৪২ এএম
২ জানুয়ারি থেকে ‘শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস’


উদীয়মান তরুণ ক্রীড়াবিদদের অধিক অংশগ্রহণ নিশ্চিতের লক্ষ্যে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) উদ্যোগে দ্বিতীয়বারের মতো আয়োজিত হতে যাচ্ছে শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস-২০২৩।

বুধবার (২৮ ডিসেম্বর) দুপুরে অলিম্পিক ভবনে বিওএ ডাচ বাংলা ব্যাংক অডিটোরিয়ামে গেমস সম্পর্কে বিস্তারিত জানান গেমস মিডিয়া কমিটির চেয়ারম্যান ও বিওএ সহ-সভাপতি শেখ বশির আহমেদ মামুন।

তিনি জানান, ২ জানুযারি ২০০৬ সালের পর জন্ম নেওয়া (অনূর্ধ্ব- ১৭) বাংলাদেশের সব তরুণ-তরুণী এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

বশির আহমেদ মামুন বলেন, প্রতিযোগিতার প্রথম পর্ব (আন্তঃউপজেলা) ২-১০ জানুয়ারি, দ্বিতীয় পর্ব (আন্তঃজেলা) ১৬-২২ জানুয়ারি এবং চূড়ান্ত পর্ব ২৬ ফেব্রুয়ারি-৪ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, ২০১৮ সালে প্রথমবার সফলভাবে যুব গেমস অয়োজন করা হয়েছিল। সে বার ২১টি ডিসিপ্লিনে প্রায় ৫০ হাজার ক্রীড়াবিদ, প্রশিক্ষক ও সংগঠক অংশগ্রহণ করেছিল। এবার সাইক্লিং, রাগবি ও জিমন্যাস্টিকসসহ মোট ২৪টি ডিসিপ্লিন অন্তর্ভুক্ত করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৩ ডিসেম্বর ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে সেনাবাহিনী প্রধান ও বিওএ সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ গেমসের লোগো ও মাসকট উন্মোচন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় ঢাকা আর্মি স্টেডিয়ামে গেমসের চূড়ান্ত পর্বের উদ্বোধন করবেন।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন গেমস স্টিয়ারিং কমিটির সদস্য সচিব আশিকুর রহমান মিকু, প্রধান সমন্বয়ক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী, মিডিয়া কমিটির সদস্য সচিব সিরাজউদ্দিন মো. আলমগীর, টেকনিক্যাল উপ-কমিটির সদস্য সচিব এ, কে সরকার প্রমুখ।

ঢাকা বিজনেস/এম



আরো পড়ুন