১৮ মে ২০২৪, শনিবার



ক্যাম্পাস
প্রিন্ট

ইবিতে বিশ্ব ফার্সামিস্ট দিবস পালিত

ইবি সংবাদদাতা || ২৫ সেপ্টেম্বর, ২০২৩, ০৪:০৯ পিএম
ইবিতে বিশ্ব ফার্সামিস্ট দিবস পালিত


ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বর্ণাঢ্য র‍্যালি ও বৃক্ষরোপণের মধ্য দিয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত হয়েছে। সোমবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১১টায়  ‘বাংলাদেশ ফার্মেসি স্টুডেন্টস এ্যাসোসিয়েশন’ ইবি শাখার আয়োজনে ফার্মেসি বিভাগের দিবসটি পালিত হয়।

পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন জীববিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম ও বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক অর্ঘ্য প্রসূন সরকার। পরে স্বাস্থ্য সেবায় ফার্মাসিস্টদের অবদান সম্বলিত রং বেরঙের বিভিন্ন প্ল্যাকার্ড হাতে বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষক-শিক্ষার্থী র‍্যালিতে অংশ নেয়। র‍্যালিটি পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া ভবনের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। পরে ভবনের সামনে দশটি ঔষধি বৃক্ষের চারা রোপণ করা হয়।

বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক অর্ঘ্য প্রসূন সরকার বলেন, ‘আগে মনে করা হতো ফার্মাসিস্টরা শুধু ঔষুধ তৈরী করে। তবে বর্তমানে তাদেরকে হেলথ সিস্টেমের ভেইনগার্ড মনে করা হয়। ফার্মাসিস্টরা বর্তমানে সরাসরি রোগীদের সঙ্গে জড়িত। ঔষধের সংরক্ষণ, রোগীদের কাউন্সিলিংয়ের মতো গুরুত্বপূর্ণ কাজে ফার্মাসিস্টরা অবদান রাখছেন।’

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন