১৯ মে ২০২৪, রবিবার



আরও ৬ কোটি ডিম আমদানির অনুমতি

ঢাকা বিজনেস ডেস্ক || ২১ সেপ্টেম্বর, ২০২৩, ০৫:০৯ পিএম
আরও ৬ কোটি ডিম আমদানির অনুমতি


বাজারে স্থিতিশীলতা আনতে ভারত থেকে আরও ৬ কোটি ডিম আমদানির অনুমতি দিয়েছে সরকার।বৃহস্পতিবার(২১ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মো. হায়দার আলী এ তথ্য নিশ্চিত করেন।

মো. হায়দার আলী জানান, নতুন করে ছয়টি প্রতিষ্ঠানকে (প্রত্যেককে এক কোটি) ৬কোটি ডিম আমদানির অনুমতি দেওয়া হয়েছে। ডিম আমদানির অনুমতি পাওয়া প্রতিষ্ঠানগুলো হলো-চিস গ্যালারি, পপুলার ট্রেড সিন্ডিকেট, মেসার্স রিপা এন্টারপ্রাইজ, এস এম কর্পোরেশন, বিডিএস কর্পোরেশন ও মেসার্স জুনুর ট্রেডার্স। 

এর আগে গত সোমবার ৪ কোটি ডিম আমদানির অনুমতি দিয়েছিল সরকার। তখন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ জানান, বাজার মনিটরিং করে যদি দেখা যায় ৪ কোটি ডিম আমদানির পরও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসছে না, তাহলে আরও আমদানির অনুমতি দেওয়া হতে পারে। 

উল্লেখ্য, গতমাসে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় ডিমের দাম নির্ধারণ করে দেয়। মন্ত্রণালয়ের হিসাবে সাড়ে ১০ টাকা উৎপাদন খরচ হচ্ছে। আর খুচরা পর্যায়ে বিক্রির জন্য ১২ টাকা দাম নির্ধারণ করা হয়। তবে খুচরা পর্যায়ে এই দামে বিক্রি হচ্ছে না বলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের পর্যবেক্ষণে উঠে আসে। সেজন্য বাণিজ্য মন্ত্রণালয় ডিম আমদানির অনুমতি দেয়।

ঢাকা বিজনেস/এমএ/




আরো পড়ুন