২৬ জুন ২০২৪, বুধবার



বড় লক্ষ্যের পথে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || ১৫ জুন, ২০২৩, ০৪:০৬ পিএম
বড় লক্ষ্যের পথে বাংলাদেশ


মিরপুরে ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের প্রথম সেশনে বাংলাদেশ শিবিরে কাঁপন ধরিয়ে দেয় আফগানিস্তানের পেসার নিজাত মাসুদ। ৩৮২ রানে থামে বাংলাদেশের ইনিংস। তবে মাসুদের চেয়েও বেশি তাণ্ডব চালিয়েছে বাংলাদেশের বোলাররা। আফগান ব্যাটিং শিবিরে রীতিমতো তাণ্ডব চালিয়েছে পেসার শরিফুল ইসলাম, এবাদত হোসেন, স্পিনার তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। 

১৪৬ রানে অলআউট হয় আফগানিস্তান। সফরকারীদের ফলো অনে না পাঠিয়ে ২৩৬ রানের লিড নিয়ে ফের ব্যাট করতে নামে বাংলাদেশ দল। যদিও আফগানদের ফলো অন এড়াতে প্রয়োজন ছিল ১৮২ রান। তবে সেটা করতে পারেননি দলটির ব্যাটাররা।

 আফগানদের হয়ে সর্বোচ্চ ৩৬ রান করেন আফসার জাজাই। এ ছাড়া নাসির জামাল ৩৫ ও করিম জানাত ২৩ রান করেন। আর কেউ বিশের ঘর পেরোতে পারেননি। এবাদত নেন সর্বোচ্চ ৪ উইকেট। শরিফুল-তাইজুল-মিরাজ নেন ২টি করে উইকেট।  এখন পর্যন্ত দুই দলের ৪৬ ওভার খেলায় উইকেট পড়েছে ১৫টি!

দ্বিতীয় ইনিংসে ২৩৬ রানে এগিয়ে থেকে ব্যাটিংয়ে নামছে স্বাগতিক দল।প্রথম ওভারের শেষ বলে স্লিপে জীবন পেয়েছিলেন মাহমুদুল হাসান জয়। দ্বিতীয় ওভারে তিন চারে বার্তা দিয়েছিলেন বড় রানের। কিন্তু, না। অফ স্ট্যাম্পে করা আমির হামজার বল বেরিয়ে যাচ্ছিলো, খোঁচা দিয়ে বসেন জয়। প্রথম স্লিপে ক্যাচ ধরতে ভুল করেননি ইবরাহীম জাদরান। ১৩ বলে ১৭ রান করেন তিনি। ক্রিজে জাকির হাসানের সঙ্গী শান্ত।

বাংলাদেশের সংগ্রহ প্রথম ইনিংস (৩৮২) ও  দ্বিতীয় ইনিংস ৬০/১ (৯ ওভার)

ঢাকা বিজনেস/এমএ/



আরো পড়ুন