১৮ মে ২০২৪, শনিবার



মাত্র ২ রানে হারলো আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || ০৫ সেপ্টেম্বর, ২০২৩, ১১:০৯ পিএম
মাত্র ২ রানে হারলো আফগানিস্তান


শ্বাসরুদ্ধকর লড়াইয়ে মাত্র ২ রানে হারলো আফগানিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে ২৯১ রান টপকাতে নেমে টার্গেটের শেষ বলে ৩ রান করতে না পারায় সুপার ফোরের লড়াইয়ে ছিটকে যায় আফগানিস্তান। এদিকে, শেষ দল হিসেবে সুপার ফোরে জায়গা করে নেয় শ্রীলঙ্কা। 

এশিয়া কাপের ১৬তম আসরে কোয়ালিফাই করার জন্য শ্রীলঙ্কার বিপক্ষে আফগানদের টার্গেট দাঁড়ায় ৩৭.১ ওভার তথা ২২৩ বলে ২৯২ রান। অসম্ভব এ লক্ষ্যকে সম্ভব করতে ইনিংসের শুরু থেকেই ক্যালকুলেটিভ ক্রিকেট খেলে যায় আফগানরা; কিন্তু শেষ দিকে পরপর উইকেট পতনের কারণে কোয়ালিফাই করতে পারেনি তারা। 

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) পাকিস্তানের গাদ্দাফি স্টেডিয়ামে এশিয়া কাপের ১৬তম আসরের ষষ্ঠ ম্যাচে মুখোমুখি হয় শ্রীলঙ্কা-আফগানিস্তান। এদিন টস জিতে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ২৯১ রান করে শ্রীলঙ্কা।

দলের হয়ে সর্বোচ্চ ৮৪ বলে ৬টি চার আর ৩টি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৯২ রান করেন কুশাল মেন্ডিস। এছাড়া ৪১ রান করেন ওপেনার পাথুম নিশাঙ্কা। ৩৬, ৩৩ ও ৩২ রান করে করেন চারিথ আসালঙ্কা, দুনিথ ওয়ালালাগে, দিমুথ করুনারত্নে। ২৮ রান করেন ও মহেশ থিকসানা। 

জবাবে ব্যাট করতে নেমে ৩৭ ওভার ৪ বল খেলে সব উইকেট হারিয়ে ২৮৯ রান করে আফগানরা। মাত্র ২ রানে হেরে এশিয়া কাপের সুপার ফোরের স্বপ্ন ছুঁতে পারেনি তারা।  

ঢাকা বিজনেস/এইচ



আরো পড়ুন